মুহাম্মদ (সা.) কটুক্তির প্রতিবাদে সিলেটে যুব জমিয়তের বিক্ষোভ মিছিল

হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নূপুর শর্মা ও দিল্লি শাখার গণমাধ্যম প্রধান নবীন কুমার জিন্দালের কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে যুব জমিয়ত বাংলাদেশ সিলেট মহানগর শাখা।

শুক্রবার (১০ জুন) বাদ জুমআ নগরীর বন্দরবাজারস্থ কেন্দ্রীয় জামে মসজিদের সামন থেকে বিক্ষাভ মিছিলটি শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে সুরমা পয়েন্টে এসে পথসভায় মিলিত হয়।

সিলেট মহানগর যুব জমিয়তের সভাপতি মাওলানা কবীর আহমদ এর সভাপতিত্বে, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মুফতি বাহরুল আমিন ও সাংগঠনিক সম্পাদক হাফিজ আব্দুল করিম দিলদারে যৌথ পরিচালনায় সভায় বক্তব্য রাখেন- জমিয়তে উলামায়ে ইসলাম সিলেট মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমান, সাবেক সহ-সাধারণ সম্পাদক ও প্রবাসী জমিয়ত নেতা মাওলানা আলীনুর, মহানগর সাংগঠনিক সম্পাদক মাওলানা আক্তারুজ্জামান তালুকদার, জেলা জমিয়তের দপ্তর সম্পাদক মাওলানা সালেহ আহমদ শাহবাগী, মহানগর জমিয়তের অর্থ সম্পাদক মাওলানা জাহেদ আহমদ, মহানগর যুব জমিয়তের সহ-সভাপতি সৈয়দ উবায়দুর রহমান, আব্দুল কাদির জুনেদ, যুগ্ম সম্পাদক কাওছার আহমদ, অর্থ সম্পাদক আবু সুফিয়ান, হাবিব সালেহ, মহানগর ছাত্র জমিয়তের সভাপতি মোহাম্মদ লুৎফুর রহমান, সহ-সভাপতি আবুল খয়ের, কে. এম ফয়েজ আহমদ, আবু বকর সিদ্দিক প্রমুখ।

সমাবেশে বক্তারা মহানবী হয়রত মুহাম্মদ (স.) কটূক্তির প্রতিবাদে কটূক্তিকারী নূপুর শর্মা ও নবীন জিন্দালের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

বক্তরা বলেন ‘রাসূলের অপমানে যদি না কাঁদে তোর মন/মুসলিম নয় মুনাফিক তুই, রাসূলের দুশমন’। আসলেই কবি যথার্থই লিখেছেন। কোনো মুমিন তা মেনে নিতে পারে না। মুসলমানদের পক্ষে বরদাশ্ত করা সম্ভব নয়। কেননা, তিনি সবার কাছে প্রাণের চেয়ে প্রিয়। বিশ্বনবীকে সর্বাধিক ভালোবাসা ঈমানের অংশ। হজরত আনাস রা: বর্ণনা করেন, রাসূলুল্লাহ সা: বলেছেন, ‘তোমরা কেউ ততক্ষণ পর্যন্ত পরিপূর্ণ মুমিন হতে পারবে না যতক্ষণ পর্যন্ত আমি তার কাছে তার পিতা থেকে, পুত্র থেকে এবং সব মানুষ থেকে অধিক প্রিয় না হই’। প্রতিটি মুসলমানের হৃদয়ে নিজের জীবনের চেয়ে প্রিয় নবী হজরত মোহাম্মদ সা:-এর প্রতি মহব্বত বেশি রয়েছে। তাই বিশ্বের যেকোনো প্রান্তে নবী মোহাম্মদ সা:-কে নিয়ে অপমানজনক বক্তব্য কোনো মুসলিম সহ্য করতে পারে না।

বক্তরা আরো বলেন, ভারতের সরকারদলীয় দুই নেতার বক্তব্যে বিশ্বের মুসলিম ফুঁসে ওঠেছে। অবিলম্বে ভারতকে আনুষ্ঠানিকভাবে ক্ষমা চাইতে হবে। অন্যথায় বিশ্বজুড়ে মুসলিমদের ক্ষোভের বিস্ফোরণ ঘটবে। ওই বিস্ফোরণের দাবানলে পুড়ে ছারখার হয়ে যাবে ভারত। বাংলাদেশ সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি, সংসদে নিন্দা প্রস্তাব করে ৯০ শতাংশ মুসলমানের কলিজা শীতল করুন। উগ্র ও সন্ত্রাসী মনোভাবাপন্ন ভারতের সাথে সকল অর্থনৈতিক ও কুটনৈতিক সম্পর্ক বয়কট করুন। এতে বিশ্বের দ্বিতীয় মুসলিম দেশ হিসেবে পরিচয় ও স্বীকৃতি বজায় রাখবে বাংলাদেশ।

বক্তরা ক্ষোভ প্রকাশ করে বলেন, ৯০ ভাগ মুসলমানদের দেশ বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ পর্যন্ত কোন ধরনের নিন্দা, বিবৃতি ও সংসদের আলোচনা করেন নি যা অত্যান্ত দুঃখজনক। প্রধানমন্ত্রী এক মুসলমান হিসেবে আমরা আশা রাখি চলিত সংসদ অধিবশেনে সংসদের নিন্দার প্রস্তাব পাস করবেন। পথসভা শেষে সিলেট মহানগর যুব জমিয়তের বিক্ষোভ মিছিলটি জাতীয় ইমাম সমিতির সমাবেশে মিছিল সহকারে সিটি পয়েন্টে এসে যোগদান করে।

প্রেস বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *