ফখরুলকে বলেছিলাম, এগুলো সামলান: ওবায়দুল কাদের

নিউজ ডেস্ক:: বিএনপির সব সমালোচনার জবাব আওয়ামী লীগ কাজের মাধ্যমে দেবে বলে মন্তব্য করেছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, তারা কথা বলবে আর আমরা কাজ দিয়ে তার জবাব দেব।

ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষ্যে মঙ্গলবার সকালে রাজধানীর ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, যারা স্বাধীনতায় বিশ্বাস করে, মুক্তিযুদ্ধে বিশ্বাস করে তারা ৭ জুনে বিশ্বাস করবে না, এখানেই সমস্যাটা থেকে যায়। যারা ৭ মার্চ ও ৭ জুন বিশ্বাস করে না, তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হয় কেমন করে?

পরে ৬ দফা দিবস উপলক্ষ্যে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন ওবায়দুল কাদের। এ সময় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত ছিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, আমার নেত্রীকে হত্যার হুমকি দেওয়া হচ্ছে, আমরা কি ঘরে বসে আঙুল চুষব? সব ষড়যন্ত্রের গন্ধ মাটি চাপা দিতে দলীয় নেতাকর্মীদের তৈরি হওয়ার জন্যও আহ্বান জানান তিনি।

দলীয় নেতাকর্মীদের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আপনারা তৈরি হয়ে যান। রাজপথ আমরা ছাড়িনি।

ওবায়দুল কাদের বলেন, বিশ্বব্যাংক আমাদের চুরির অপবাদ দিয়েছে, দুর্নীতির অপবাদ দিয়েছে। কানাডার আদালতে প্রমাণ হয়ে গেছে আমরা চোর না, আমরা বীরের জাতি। এই পদ্মা সেতু শেখ হাসিনার অসম সাহসের প্রতীক। এই পদ্মা সেতু বীর বাঙালির সাধ্যমত্তার প্রতীক। এই পদ্মা সেতু বাংলাদেশের জনগণের অহংকারের প্রতীক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, স্বল্পোন্নত দেশকে উন্নয়নশীল দেশে উন্নীত করলেন, এটা আপনার (প্রধানমন্ত্রী) অপরাধ। সেজন্য আপনাকে মৃত্যুর হুমকি দিচ্ছে, হত্যার হুমকি দিচ্ছে। প্রকাশ্যে গালিগালাজ করছে অশ্রাব্য ভাষায়। তিনি বলেন, আমি মির্জা ফখরুলকে বলেছিলাম, এগুলো সামলান। পরিণতি হবে ভয়াবহ, আগুন নিয়ে খেলবেন না। আর ফখরুল আমাকে বললেন সংযত ভাষায় কথা বলতে? আমি অসংযত নই। আমি বলেছি, আমার নেত্রীকে হত্যার হুমকি দিচ্ছেন, আমি কি ঘরে বসে আঙুল চুষব?

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *