নারী সমাজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে: অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি

নিউজ ডেস্ক:: সাবেক মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী, জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও জাতীয় মহিলা পার্টির আহ্বায়ক অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি বলেছেন, সমাজ ও রাষ্ট্রের প্রতিটি ক্ষেত্রে পুরুষদের পাশাপাশি নারীরাও সমান ভূমিকা রাখছে। বাংলার নারী সমাজ আজ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। নারী জাগরণের প্রতীক বেগম রোকেয়া নারীদের অধিকার আদায়ের যে সংগ্রাম শুরু করেছিলেন, তারই ধারাবাহিকতায় নারীরা এখন অনেক দূর এগিয়ে যাচ্ছে।

তিনি বলেন, আপনারা জাতীয় মহিলা পার্টির পতাকাতলে ঐক্যবদ্ধ হোন এবং জাতীয় পার্টির হাতকে শক্তিশালী করুন। জাতীয় মহিলা পার্টিও আপনাদের যথাযথ মূল্যায়ন করবে।

শনিবার দুপুরে রাজবাড়ী জেলা জাতীয় পার্টি কার্যালয়ে আয়োজিত জেলা জাতীয় মহিলা পার্টির কর্মী সম্মেলনে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের শাসনামলেই দেশের উন্নয়নের যাত্রা শুরু হয়। তিনি স্বাধীনতার পর বাংলাদেশের উন্নয়নের সূচনা করেন এবং তিনিই বাংলাদেশকে সুন্দর করে সাজিয়েছিলেন। পল্লীবন্ধু নারীদের জন্য অনেক কাজ করে গেছেন। বিশেষ করে যৌতুকবিরোধী আইন, এসিড নিক্ষেপ আইন ও সংসদে সংরক্ষিত নারী আসনের ব্যবস্থাসহ নারী উন্নয়নের ক্ষেত্রে অনেক যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। যদিও আজ পল্লীবন্ধু আমাদের মাঝে বেঁচে নেই কিন্তু তার রেখে যাওয়া উন্নয়নের ছোঁয়া লেগে আছে।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী সালমা ইসলাম এমপি আরও বলেন, জাতীয় পার্টির বর্তমান চেয়ারম্যান জিএম কাদের এবং মহাসচিব মুজিবুল হক চুন্নুর নেতৃত্বে আজ পার্টি সুসংগঠিত হয়েছে। দেশবাসীর আস্থা অর্জনে জাতীয় পার্টি সমর্থ হয়েছে। আগামীতে জাতীয় পার্টির নেতৃত্বেই এ দেশ পরিচালিত হবে ইনশাআল্লাহ।

কর্মী সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় মহিলা পার্টির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নাজমা আক্তার (এমপি), আহ্বায়ক কমিটির সদস্য শারমিন পারভীন লিজা, তাসরিমা আকবার রুনা, মনোয়ার-ই-খুদা চৌধুরী মন্টি ও আছমা আক্তার, জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজবাড়ী জেলা জাতীয় পার্টির সভাপতি অ্যাডভোকেট খন্দকার হাবিবুর রহমান বাচ্চু, সহ-সভাপতি খোন্দকার গোলাম কবির, সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি বাবু রতন সরকার, সাধারণ সম্পাদক মোকসেদুর রহমান মমিন প্রমুখ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রাজবাড়ী জেলা জাতীয় মহিলা পার্টির সভাপতি সুরাইয়া জুলফিকার আখি ও অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক আক্কাছ আলী বাবু।

পরে রাজবাড়ী জেলা জাতীয় মহিলা পার্টির ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়। এতে সভাপতি হয়েছেন সুরাইয়া জুলফিকার আখি ও সাধারণ সম্পাদক হয়েছেন মালা কুন্ডু।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *