নগরীতে খাবার পানির দাবীতে মেডিকেল শিক্ষার্থীদের সড়ক অবরোধ

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: ”পানি চাই, পানি চাই, পানি ছাড়া জীবন নাই” এমন শ্লোগান লেখা পোস্টার হাতে নগরীতে খাবার পানির দাবিতে সড়ক অবরোধ করেছেন ওসমানী মেডিকেল কলেজের ডাক্তার শহীদ শামসুদ্দিন ছাত্রাবাসের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (১৪ এপ্রিল) আসর নামাজের ঠিক আগ মুহুর্তে তারা সড়ক অবরোধ করেন। এ সময় তাদেরকে ” সামছুদ্দিনে পানি নাই কেন, প্রশাসন জবাব চাই” বলে শ্লোগান দিতেও শুনা যায়।

 

শিক্ষার্থীদের কাছ থেকে জানা যায়,মেডিকেলের হোস্টেলে ৩টি ব্যাচের প্রায় ৩শ স্টুডেন্ট থাকে। এখানে সরাসরি খাবার পানির কোনো ব্যবস্থা নাই।

তবে এ বিষয়টি নিয়ে গত ৩ বছর থেকে আমরা প্রশাসনকে জানিয়ে আসছি কিন্তু কোনো লাভ হয়নি। আমরা প্রতিদিন পাশের কলোনি থেকে তারকাটার বেড়া ডিঙিয়ে ২/৫ লিটারী বোতলে করে খাবার পানি সংগ্রহ করতাম। কলোনীর সেই ডিপ টিউবয়েলটি নষ্ট হয়ে যাওয়ায় গত ৪/৫দিন থেকে আমরা পানির জন্য অমানবিক কষ্ট সহ্য করছি। শিক্ষার্থীরা দোকান থেকে ২লিটার ৫লিটার করে পানি কিনে এনে খাচ্ছে। এভাবে কতদিন চলে। আজ তাই বাধ্য হয়েই আমরা পথে নেমেছি।

শিক্ষার্থীদের অবরোধের কারণে রিকাবীবাজার, চৌহাট্টা সড়কে তীব্র যানজট তৈরী হয়। এ সময় ট্রাফিক পুলিশ সদস্যরা সড়কে শৃঙ্খলা ফেরাতে হিমশিম খান।

ইফতারে ঘন্টাখানেক আগে এমন অবরোধ সীমাহীন কষ্টের মধ্যে ফেলে দেয় নগরবাসীকে।

” alt=”” aria-hidden=”true” />

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *