আমরা চাই, বাংলাদেশ বিশ্বের বুকে আরও মাথা উঁচু করে চলুক: মন্ত্রী

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক::বাংলা নববর্ষ অসাম্প্রদায়িকতা ও বাঙালি জাতীয়তাবাদের পরিচায়ক উল্লেখ করে কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ‘এ দিনটিতে সেই চেতনাকে আরও শাণিত করতে হবে।’

বৃহস্পতিবার বিকালে নেদারল্যান্ডে আন্তর্জাতিক হর্টিকালচার এক্সিবিশনে বাংলাদেশ প্যাভিলিয়নে বাংলা নববর্ষ উদযাপন অনুষ্ঠানে তিনি ভার্চুয়ালি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য বলেন, ‘আমরা চাই, বাংলাদেশ বিশ্বের বুকে আরও মাথা উঁচু করে চলুক। সে জন্য অসাম্প্রদায়িকতা ও ভ্রাতৃত্ববোধকে আরও শাণিত করে বাংলাদেশের সম্মান ও মর্যাদাকে আরও উন্নীত করতে হবে।’

কৃষিসচিব সচিব মো. সায়েদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রুহুল আমিন তালুকদার, হাসানুজ্জামান কল্লোল, ‌ওয়াহিদা আক্তার, বলাইকৃষ্ণ হাজরাসহ ঊর্ধ্বতন কর্মকর্তা, নেদারল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত রিয়াজ হামিদুল্লাহ প্রমুখ।

নেদারল্যান্ডের আলমেয়ারে আন্তর্জাতিক হর্টিকালচার এক্সিবিশনে (ফ্লোরিয়েড এক্সপো-২০২২) সরকারিভাবে প্রথমবারের মতো অংশগ্রহণ করছে বাংলাদেশ। ছয় মাসব্যাপী এ প্রদর্শনী বৃহস্পতিবার থেকে শুরু হয়েছে।গতকাল এর উদ্বোধন হয়।বাংলাদেশসহ প্রায় ৩৩টি দেশ এই প্রদর্শনীতে অংশ নিচ্ছে।

আন্তর্জাতিক হর্টিকালচার এক্সিবিশন প্রতি দশকে একবার নেদারল্যান্ডে অনুষ্ঠিত হয়। এবার এটি ৭ম আসর। এবারের প্রতিপাদ্য হলো ‘সবুজ নগর গড়ে তোলা’।

এ বিষয়ে কৃষিমন্ত্রী ড. রাজ্জাক বলেন, ‘এ এক্সিবিশনে অংশগ্রহণের মাধ্যমে বাংলাদেশের মর্যাদা ও সম্মান আরও নতুন মাত্রায় উন্নীত হবে।’

প্রদর্শনীর প্রথম দিনে আজ (বৃহস্পতিবার) বাংলাদেশ প্যাভিলিয়নে দর্শনার্থীদের ভিড় লক্ষ করা গেছে। প্রদর্শনীতে আসা দর্শনার্থীদেরকে বাংলা নববর্ষ উপলক্ষে উষ্ণ অভ্যর্থনা জানানো হয় বাংলাদেশ প্যাভিলিয়ন থেকে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *