এবার হরতাল ডেকেছেন ডা. জাফরুল্লাহ

সিলেট নিউজ টাইমস্  ডেস্ক::  ভোজ্যতেল, চাল-ডাল, পেঁয়াজসহ নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতির প্রতিবাদে এবার আগামী ২৮ মার্চ সারা দেশে আধাবেলা হরতালের ডাক দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। অপরদিকে একইদিনে সারা দেশে আধাবেলা হরতাল ডেকেছে বাম জোট।

শুক্রবার পৃথক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

বিকালে রাজধানীর ধানমণ্ডি গণস্বাস্থ্য নগর হাসপাতালের বীরউত্তম মেজর হায়দার মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে একই দিন অর্ধদিবস হরতালের ঘোষণা দেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতির প্রতিবাদে এই হরতাল কর্মসূচিতে বিএনপিও সমর্থন দিতে পারে বলে একটি সূত্র জানিয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দ্রব্যমূল্য ঊর্ধ্বগতির প্রতিবাদে বিএনপির ১১ দিনের কর্মসূচি চলছে। বাম দলের ডাকা হরতালে সমর্থনের বিষয়ে এখনো সিদ্ধান্ত নেওয়া হয়নি।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, গণস্বাস্থ্যের মিডিয়া কর্মকর্তা জাহাঙ্গীর আলম মিন্টু প্রমুখ।

এদিকে রাজধানীর পুরানা পল্টনের মুক্তিভবনে বাম জোটের সমন্বয়ক ও বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক কর্মসূচি ঘোষণা করে বলেন, ‘ওই দিন সকাল ৬টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হরতাল হবে। কর্মসূচি সফল করতে সোমবার থেকে ২৭ মার্চ সারা দেশে সভা, সমাবেশ, পদযাত্রা, মিছিল, বিক্ষোভ ও প্রচারপত্র বিলি করার কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।’

মুক্তিভবনে সংবাদ সম্মেলন বাম জোটের সমন্বয়ক সাইফুল হক জনগণকে নিজেদের বাঁচার প্রয়োজনে দেশব্যাপী হরতাল কর্মসূচি সফল করতে এগিয়ে আসার আহ্বান জানান। তিনি বলেন, ‘আমরা সব বাম প্রগতিশীল, গণতান্ত্রিক ও দেশপ্রেমিক দল, সংগঠন, শ্রেণি-পেশার সংগঠন ও নেতাদের নিজ নিজ অবস্থান থেকে একইদিন হরতালের কর্মসূচি ঘোষণা, সমর্থন ও বাস্তবায়নে এগিয়ে আসার জন্য উদাত্ত আহ্বান জানাই।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বাসদের সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি প্রমুখ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *