হলে চলবে না জায়েদ খানের সিনেমা, যা বললেন এ নায়ক

তার কোনো সিনেমা চালাবেন না হলমালিকরা। জায়েদ খানের সঙ্গে কোনো সিনেমাতেও চুক্তিবদ্ধ হবেন না ১৮ সংগঠনের পরিচালকরা।

শনিবার এফডিসিতে এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে গণমাধ্যমকে জানান ১৮টি সংগঠনের আহ্বায়ক ও বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান।

তাকে বয়কটের খবরে তাৎক্ষণিক প্রতিক্রিয়া ব্যক্ত করেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানও।

তিনি বলেন, ‘আমি এ বিষয়ে এখনও কোনো কিছুই জানি না। লিখিত কিছু হাতে আসেনি। তাই এ ব্যাপারে কিছু বলব না। যদি আনুষ্ঠানিক কিছু হাতে পাই সংবাদ সম্মেলন করে সবাইকে আমার অবস্থান জানাব। তবে এটি তো আমি আগেই বলেছিলাম— কোর্টের রায় যদি হয়, আমি যদি জয়লাভ করি, তা হলে কিছু লোক এটি করবে। এ পরিকল্পনা আগে থেকেই চলছে, এটি আসলে প্রি-প্ল্যানড।’

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে ঝামেলায় এখনও উত্তপ্ত বিএফডিসি।

হাইকোর্টের রায় জায়েদ খানের পক্ষে যাওয়ায় শুক্রবার এ নায়ককে সাধারণ সম্পাদক হিসেবে শপথ পড়ান শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন। আর এতে ক্ষুব্ধ হন ১৮ সংগঠনের সদস্যরা। পর দিনই জায়েদ খানকে বয়কটের ঘোষণা দেয় সংগঠনটি।

১৮ সংগঠনের নেতা সোহান গণমাধ্যমকে বলেন, চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে অন্য কোনো সংগঠনের সদস্যদের ঢুকতে দেওয়া হয়নি; যা নিন্দনীয় ঘটনা। আমরা প্রমাণ পেয়েছি, এ কাজটা জায়েদ খান করেছে। সে কারণেই সম্মিলিতভাবে বসে তাকে বয়কটের সিদ্ধান্ত নিয়ে ঘোষণা দিলাম। তার কোনো ছবি হলে চলবে না।

প্রসঙ্গত দেড় বছর আগেও ‘চলচ্চিত্রের স্বার্থবিরোধী কর্মকাণ্ডের’ অভিযোগে জায়েদকে বয়কট করেছিল ১৮ সংগঠন; পরে তা তুলে নেওয়া হয়। এরই মাঝে কয়েকটি সিনেমার শুটিং করেছেন জায়েদ খান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *