ক্রিকেটের এক নক্ষত্রের পতন

স্পোর্টস ডেস্ক::  মহামারি করোনাকালীন দুই কিংবদন্তির বিদায়। ২০২০ সালের ২৫ নভেম্বর সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান বিশ্ব ফুটবলের কিংবদন্তি দিয়াগো ম্যারাডোনা। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬০ বছর।

আর্জেন্টাইন কিংবদন্তি ম্যারাডোনার মতোই হৃদরোগে আক্রান্ত হয়ে শুক্রবার থাইল্যান্ডে না ফেরার দেশে পাড়ি জমালেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার শেন ওয়ার্ন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর। ধারণা করা হচ্ছে, হার্ট অ্যাটাক মারা গেছেন শেন ওয়ার্ন।

শেন ওয়ার্ন সর্বকালের সেরা লেগ স্পিনার ছিলেন। তিনি ১৪৫ টেস্টে অংশ নিয়ে রেকর্ড দ্বিতীয় সর্বোচ্চ ৭০৮ উইকেট শিকার করেন। তার চেয়ে বেশি উইকেট শিকার করেন শ্রীলংকার কিংবদন্তি ক্রিকেটার মুত্তিয়া মুরালিধরন।

আন্তর্জাতিক ২৯৩টি ওয়ানডে ম্যাচে অংশ নিয়ে ২৯৩ উইকেট শিকার করেন শেন ওয়ার্ন। ১৯৯৯ সালের বিশ্বকাপ ফাইনালে ম্যাচসেরা হয়েছিলেন শেন ওয়ার্ন।

খেলোয়াড়ি জীবনকে বিদায় জানানোর পরও ক্রিকেটের সাথেই ছিলেন ওয়ার্ন। কখনও ধারাভাষ্যকার, কখনও কোচ, আবার কখনও সমালোচক হয়ে সমসাময়িক ক্রিকেটারদের সাথে কথার যুদ্ধে লিপ্ত হতেন তিনি।

সম্প্রতি অ্যাসেজ সিরিজে শেন ওয়ার্নকে ধারাভাষ্য দিতে দেখা গেছে। শুক্রবার শেন ওয়ার্নের আকস্মিক মৃত্যুতে শোকস্তব্ধ হয়ে পড়ে গোটা ক্রিকেটবিশ্ব।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *