দক্ষিণ আফ্রিকায় ঘুমন্ত বাংলাদেশিকে ছুরিকাঘাতে হত্যা

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: দক্ষিণ আফ্রিকার ঘুমন্ত বাংলাদেশি এক যুবককে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে। এ সময় হত্যাকারী আফ্রিকান কর্মচারী তার বাসা ও দোকানে থাকা টাকা এবং মূল্যবান মালামাল লুট করে নিয়ে যায়।

শুক্রবার বাংলাদেশ সময় রাত ১০টার দিকে আফ্রিকার প্রিটোরিয়ার হামাস্ক্রাল শহরে এ ঘটনা ঘটে।

নিহত যুবকের নাম মোহাম্মদ হাসান (৩৩)। তিনি নোয়াখালীর বেগমগঞ্জের জিরতলী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের মধ্য জিরতলী গ্রামে মৃত আমিন উল্যা দরবেশের ছেলে।

এদিকে সাত বছর আগে আফ্রিকায় কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীদের গুলিতে নিহত হন হাসানের বড় ভাই টিপু।

জিরতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল আলম লালু এ খবর নিশ্চিত করেছেন।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, ১৬ বছর আগে আফ্রিকায় যান মোহাম্মদ হাসান। আফ্রিকায় তার ছোট ভাই হেলালও থাকেন। আফ্রিকায় যাওয়ার পর ভাইদের সহযোগিতায় প্রিটোরিয়ার হামাস্ক্রাল শহরে ব্যবসা শুরু করেন তিনি। নিজের ব্যবসাপ্রতিষ্ঠানে কাজ করার জন্য ওই আফ্রিকান এক যুবককে কর্মচারী হিসেবে কাজ দেন হাসান।
দীর্ঘদিন পর বাড়ি আসবেন, তাই টাকা ও মূল্যবান মালামাল নিজের বাসায় রাখেন হাসান। শুক্রবার রাতে ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ করে বাসায় গিয়ে খাওয়ার পর আফ্রিকান কর্মচারীসহ ঘুমিয়ে পড়েন হাসান। রাতের কোনো একসময় আফ্রিকান ওই কর্মচারী ঘুমের মধ্যে ধারালো অস্ত্র নিয়ে হাসানের ওপর হামলা চালিয়ে টাকা ও মালামাল নিয়ে পালিয়ে যায়।

হাসানের চিৎকারে পাশের লোকজন এসে তাকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ খবর নোয়াখালীর বেগমগঞ্জের বাড়ি পৌঁছলে বাড়িতে শোকের মাতম শুরু হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *