রিয়াজ ভাই ওই কথার জবাব দিয়েছিলেন: নিপুণ

৩৮ বছরের ইতিহাসে এই প্রথম নারী সেক্রেটারি পাচ্ছেন চলচ্চিত্র শিল্পীরা।

এমন ঘোষণার পর নির্বাচনের প্রচারকালে যে কথা উঠেছিল, সেগুলোই ফের সামনে এলো নিপুণের।

প্রশ্ন উঠেছিল— নারী সেক্রেটারি কি পুরুষের মতো করে দায়িত্ব সামলাতে পারবেন?

করোনাকালে গত মেয়াদের সেক্রেটারি জায়েদ খান শিল্পীদের দ্বারে দ্বারে গেছেন, শিল্পীদের লাশ দাফনে সশরীরে হাজির থেকে দায়িত্ব পালন করেছেন। নিপুণ সেটি পারবেন কি?

নিপুণ জানালেন, চিত্রনায়ক রিয়াজ এসব প্রশ্নের জবাব ওই সময়ই দিয়েছিলেন।

এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে নিপুণ বলেন, আমি এ নিয়ে অনেক কথাই শুনেছি। আমি এ-ও বলতে শুনেছি— নিপুণ একজন মেয়ে, শিল্পীদের কেউ মারা গেলে লাশ বহন করবেন কীভাবে? রিয়াজ ভাই এ কথার জবাব দিয়েছিলেন। বলেছিলেন— নিপুণের ১৫ জন ভাই আছেন, তারা লাশ বহন করবেন।

পুরুষের মতো সমান তালে কাজ করতে জানেন সেই বার্তা দিয়ে নিপুণ বলেন, আমি একজন মেয়ে, সেটি ঠিক আছে। মেয়ে হয়ে শাড়ি পরে আমি কতটা কাজ করতে পারি, দৌড়াতে পারি, এই কদিনে সেটি সারা বাংলাদেশ— এমনকি সারাবিশ্বের বাঙালিরা দেখেছেন। চলচ্চিত্রের লোকেরা আমাকে সাহসী বলছেন। এর প্রতিদান আমি কীভাবে দেব, জানি না। ধন্যবাদ ছাড়া আর কিছু্ই দেওয়ার নেই। এই নির্বাচনে নেমে তারা আমাকে কেন সাহসী বলছেন, তা-ও জানি না। তবে আমি এই নির্বাচন ঘিরে অন্যায়-অনিয়মের বিরুদ্ধে লড়েছি। ভবিষ্যতেও এই মনোভাব নিয়ে চলচ্চিত্রের জন্য পথ চলতে চাই।

এ চিত্রনায়িকা আরও বলেন, ২৯ জানুয়ারি ফল প্রকাশের পর আমাদের প্যানেলের যারা বিজয়ী হয়েছেন, তারা হতাশ ছিলেন। ইলিয়াস কাঞ্চন ভাই সভাপতি নির্বাচিত হওয়ার পরও বলেছিলেন, আমাকে ছাড়া কীভাবে কাজ করবেন। এখন সুন্দরভাবে পরিকল্পনা করে আমি আর কাঞ্চন ভাই চলচ্চিত্রের উন্নয়নে কাজ করতে পারব। আমরা এমন কাজই করব, যাতে বাংলা চলচ্চিত্র আলোকিত হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *