৩৮ বছরের ইতিহাসে প্রথম নারী সম্পাদক নিপুণ

বিনোদন ডেস্ক:: ৩৮ বছরের ইতিহাসে এই প্রথম নারী সেক্রেটারি পেলো চলচ্চিত্র শিল্পীরা। দুই বছরের জন্য এই পদে নেতৃত্ব দেবেন অভিনেত্রী নিপুণ।

১৯৮৪ সালে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির প্রথম নির্বাচনে সভাপতি নির্বাচিত হন নায়করাজ রাজ্জাক। সাধারণ সম্পাদক নির্বাচিত হন খল অভিনেতা আহমেদ শরীফ৷ সেই থেকে আজকের আগ পর্যন্ত পুরুষরাই  সমিতির সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

শনিবার  সন্ধ্যায় আপিল বোর্ড জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নিপুণকে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ঘোষণা করে। এফডিসিতে ডাকা এক সভা শেষে এ ঘোষণা দেন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের আপিল বোর্ডের চেয়ারম্যান সোহানুর রহমান সোহান। নির্বাচনী আচরণবিধি না মানায় জায়েদ খানের সাধারণ সম্পাদক পদ বাতিল করা হয়েছে।

এই ঘোষণার পর এফডিসিতে  উৎসবে আমেজ দেখা যায়। চলচ্চিত্রের নানা সংগঠনের নেতাকর্মী ও সদস্যরা নিপুণকে অভিনন্দন জানাচ্ছেন।

শিল্পী সমিতির ইতিহাসে প্রথম নারী সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ায় আনন্দিত নিপুণও। তিনি বলেন, এটা সত্যি দারুণ ব্যাপার। আমি খুবই আনন্দিত ৩৮ বছরের সমিতির ইতিহাস নতুনভাবে লিখতে পেরে। আশা করি ভবিষ্যতে হয়তো অন্য নারী শিল্পীরাও অনুপ্রাণিত হবেন।

এর আগে এই সমিতির সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করেছেন যথাক্রমে টানা তিনবার আহমেদ শরীফ, এরপর ইলিয়াস কাঞ্চন, মাহমুদ কলি, মাহবুব খান গুঁই, মাহমুদ কলি, টানা দুইবার মিজু আহমেদ, ডিপজল, মান্না, রুবেল, মিশা সওদাগর, অমিত হাসান এবং সর্বশেষ টানা দুইবার জায়েদ খান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *