ডাবল হ্যাটট্রিক করে ইতিহাস গড়লেন ক্যারিবীয় অলরাউন্ডার (ভিডিও)

স্থানীয় সময় রোববার আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে ওয়েস্ট ইন্ডিজের প্রথম বোলার হিসেবে ডাবল হ্যাটট্রিকের ইতিহাস গড়েন এই পেস অলরাউন্ডার। আর সব দেশ মিলিয়ে হোল্ডারের এই কীর্তি ক্রিকেট ইতিহাসে চতুর্থতম।

ক্রিকেটের পরিভাষায় ওভারে পর পর চার বলে চার উইকেট শিকার করলে সেটি ডাবল হ্যাটট্রিক হয়। হোল্ডার গতকাল সেটাই করে দেখিয়েছেন।

এই ম্যাচেই ক্যারিয়ারসেরা বোলিং করেছেন হোল্ডার- ২.৫-০-২৭-৫।

ঘরের মাঠ বার্বাডোসের কিংস্টন ওভালের ম্যাচটা হয়েছে হোল্ডার বনাম ইংল্যান্ড।

২-২ সমতায় দাঁড়িয়ে থাকা সিরিজের শেষ ম্যাচটি অলিখিত ফাইনালে রূপ নেয়। টস জিতে শুরুতে ব্যাট করতে নামে উইন্ডিজ। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৭৯ রান সংগ্রহ করে উইন্ডিজ।

ইংল্যান্ডের পক্ষে আদিল রশিদ ও লিয়াম লিভিংস্টোন ২টি করে উইকেট নেন।

১৮০ রানের জবাব দিতে নেমে ইনিংসের শেষ ওভারে বিস্ময় জাগানিয়া পারফরম্যান্স দেখান হোল্ডার। ১৮ ওভার শেষে জয়ের জন্য ইংল্যান্ডের প্রয়োজন পড়ে ২০ রানের।  স্যাম বিলিংসের ব্যাটে ভর করে জয়ের স্বপ্ন তখনও বুনছিলেন ইংলিশরা। শেষ ওভারের প্রথম বলটি নো দেন হোল্ডার, দ্বিতীয় বল থেকে একে একে সাজঘরে ফেরান ক্রিস জর্ডান, স্যাম বিলিংস, আদিল রাশিদ ও সাকিব মাহমুদকে।

এক ওভারে ২ রান দিয়ে ৪ উইকেট!

হোল্ডারের ডেলিভারিতে স্লগ করতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ দেন ক্রিস জর্ডান। ফেরেন ৭ রানে। এর পর ডিপমিড উইকেটে স্যাম বিলিংসকে ক্যাচে পরিণত করেন। ২৮ বলে ৪১ রানের ঝড়ো ইনিংসের সমাপ্তি ঘটে তার।

পরের বলে আদিল রশিদকে ডিপ স্কয়ার লেগে ক্যাচ বানিয়ে প্রথম ক্যারিবীয় বোলার হিসেবে টি-টোয়েন্টি হ্যাটট্রিক করেন ডানহাতি এ পেসার।

৫ম বলে সাকিব মাহমুদকে বোল্ড করে দেন হোল্ডার।  আদিল ও সাকিব রানের খাতাই খুলতে পারেননি।

সাকিবকে বোল্ড করলে হোল্ডারের ইতিহাসগড়া ডাবল হ্যাটট্রিকটি হয়।

জায়গা করে নেন রশিদ খান, লাসিথ মালিঙ্গা ও কুরটিস ক্যাম্ফারের রেকর্ডের পাশে।

ভিডিওতে দেখুন –

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *