এমন ঘোষণা দিয়ে আফসোসে পুড়ছেন সানিয়া মির্জা

স্পোর্টস ডেস্ক::  চলতি মৌসুম শেষেই পেশাদার টেনিস থেকে অবসর নেবেন বলে ঘোষণা দেন সানিয়া মির্জা।

গত ১৮ জানুয়ারি অস্ট্রেলিয়ান ওপেনে ডবলসের প্রথম রাউন্ড থেকে বিদায় নেওয়ার পর নিজের অবসরের সিদ্ধান্তের কথা জানান এ ভারতীয় টেনিস তারকা।

এমন ঘোষণার সপ্তাহ না পার হতেই গলায় ভিন্ন সুর বাজল সানিয়ার।  জানালেন, একটু তাড়াহুড়ো করেই এত বড় সিদ্ধান্ত ঘোষণা করেছেন তিনি।  এখন অবসরের ঘোষণা নিয়ে বেশ আক্ষেপ হচ্ছে তার।  আফসোসে পুড়ছেন তিনি।

অস্ট্রেলিয়ান ওপেন সম্প্রচারকারী চ্যানেলকে সানিয়া বলেছেন,  সত্যি বলতে আমার মনে হচ্ছে, খুব দ্রুত, খুব তাড়াহুড়ো করে ঘোষণাটা দিয়ে ফেলেছি। আমার এখন আফসোসই হচ্ছে। সবাই এখন এই ব্যাপারটা নিয়েই আমার কাছে জানতে চাইছে।   আমি টেনিস খেলছি জেতার লক্ষ্য নিয়েই। যতদিন খেলব সেই লক্ষ্যে পরিবর্তন আসবে না। অবসরের পর কী হবে তা এখন আমার মাথায় নেই। আমি এখনও টেনিস উপভোগ করছি। চলতি বছর খেলার জন্য আমি ১০০ শতাংশ প্রস্তুত।

সানিয়ার এমন সাক্ষাৎকারে পর ফের নতুন যে প্রশ্ন উঠেছে – তবে কি অবসরের সিদ্ধান্ত থেকে সরে আসতে চাইছেন সানিয়া? বছর শেষেও কি খেলে যাবেন ভারতের এ টেনিস সেনসেশন?

প্রসঙ্গত, ২০০৪ সাল থেকে পেশাদার টেনিস সার্কিটে খেলা ৬টি গ্র্যান্ডস্ল্যামের অধিকারী সানিয়া সিঙ্গলসে প্রথম ভারতীয় হিসেবে ইউএস ওপেনের চতুর্থ রাউন্ডে উঠেছিলেন। ২০০৬-০৭ মৌসুমে সিঙ্গলসে তিনি প্রথম ৩০-এ ঢুকে নজির গড়েছিলেন। মহিলাদের ডবলসে তিনটি গ্র্যান্ডস্ল্যাম জিতেছেন তিনি, আছে একটি রানার্সআপ ট্রফিও। মিক্সড ডবলসে জিতেছেন তিনটি গ্র্যান্ডগ্ল্যাম খেতাব। ভারতীয় মহিলা টেনিসে বিপ্লব আনা সানিয়া একের পর এক চমকপ্রদ সাফল্য ছিনিয়ে এনে দেশের খেলায় ঝড় তোলেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.