এরদোগানকে ‘ষাঁড়’ বলে কারাগারে নারী সাংবাদিক

আন্তর্জাতিক ডেস্ক::  তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানকে ‘ষাঁড়’ বলে কটূক্তির অভিযোগে দেশটির আলোচিত সাংবাদিক সাদাফ কাবাসকে কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার দিবাগত রাত ২টার দিকে ইস্তানবুলের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। বিচার শুরু হওয়ার আগেই আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছে। খবর দ্য গার্ডিয়ানের।

সাংবাদিক কাবাসের বিরুদ্ধে অভিযোগ, তুরস্কের সরকারবিরোধী টেলিভিশন চ্যানেল টেলি ওয়ানের লাইভে বক্তব্য দেওয়ার সময় প্রেসিডেন্ট এরদোগানকে উদ্দেশ্য করে কটূক্তিমূলক কথা বলেন।

কাবাস বলেছিলেন, খুব জনপ্রিয় প্রবাদে বলা হয়েছে মুকুট পরা মাথা বুদ্ধিমান হয়। কিন্তু আমরা দেখতে পাচ্ছি সেটি সত্য নয়। একটি ষাঁড় রাজপ্রাসাদে প্রবেশ করলেই সে রাজা হয়ে যায় না, বরং রাজপ্রাসাদটি গোয়ালঘরে পরিণত হয়।

পরে টুইটারেও তিনি একই প্রবাদ পোস্ট করেন।

কাবাসের এই প্রবাদ এরদোগানের প্রতি অপমান হিসেবে দেখছেন প্রেসিডেন্টের প্রধান মুখপাত্র ফাহরেত্তিন আলতুন। তিনি কাবাসের এই মন্তব্যকে ‘দায়িত্বজ্ঞানহীন’বলে উল্লেখ করেছেন।

তিনি টুইটারে লেখেন, একজন তথাকথিত সাংবাদিক একটি টেলিভিশন চ্যানেলে আমাদের প্রেসিডেন্টকে চরমভাবে অপমান করেছে। তার একমাত্র লক্ষ্য ছিল ঘৃণা ছড়ানো।

তবে গ্রেফতারের পর আদালতে দেওয়া বক্তব্যে কাবাস বলেন, প্রেসিডেন্টকে অপমান করার কোনো ইচ্ছা আমার ছিল না।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *