ওমিক্রণের মধ্যেই ভারতে পাঁচ রাজ্যে ভোটের তারিখ ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক :: ভারতে আবারও বাড়ছে করোনার সংক্রমণ।  কোভিডের নতুন ধরন ওমিক্রণের সংক্রমণও ধরা পড়ছে। এ অবস্থাতেই দেশটির পাঁচ রাজ্যে বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে কেন্দ্রীয় নির্বাচন কমিশন।

রোববার দেশটির কেন্দ্রীয় সরকার উত্তরপ্রদেশ, পাঞ্জাব, উত্তরাখণ্ড, মনিপুর ও গোয়ায় বিধানসভা ভোটের দিন তারিখ ঘোষণা করা হয়।

কিন্তু মহামারির এ বিস্তারের সময় এভাবে নির্বাচন হওয়া ভালোভাবে দেখছেন না সাধারণ মানুষ। খবর এনডিটিভি ও আনন্দবাজার পত্রিকার।

ভোটের তারিখ ঘোষণার পরেই একটি অনলাইন সমীক্ষায় উঠে এসেছে দেশবাসীর মতামত। সমীক্ষকদের দাবি, সব রকম রাজনৈতিক প্রচারসভা বা র‌্যালির উপর নিষেধাজ্ঞা চান ৪১ শতাংশ মানুষ। ৩১ শতাংশের দাবি, পাঁচ রাজ্যে ভোট স্থগিত রাখা হোক। তা না হলে পরিস্থিতি আরও গুরুতর হবে বলেই তারা মনে করেন।

সংক্রমণের কথা মাথায় রেখে ১৫ জানুয়ারি পর্যন্ত সব ধরনের পথসভা, জনসভা, মিছিল নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। ভিড় এড়াতে ভোটকেন্দ্রের সংখ্যা বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে।

দেশের ৩০৯ জেলা থেকে ১১ হাজারের বেশি মানুষ ওই সমীক্ষায় অংশ নিয়েছেন। তার মধ্যে ৬৮ শতাংশ পুরুষ এবং ৩২ শতাংশ নারী।

ভোট হতে যাওয়া পাঁচ রাজ্যের ৪১৭২ জন মতামত জানিয়েছেন। তাতে ২৪ শতাংশের মত, জনসভা বন্ধ থাক। তবে ভোট চায় ৪ শতাংশ। তারা মনে করেন, ভোটে করোনা পরিস্থিতি কোনো রকম প্রভাব ফেলবে না।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *