নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পরই টেস্টে অবসরের ঘোষণা ক্রিকেটারের

স্পোর্টস ডেস্ক ::  কুসল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা ও নিরোশান ডিকভেলা- তিন ক্রিকেটারের ওপর এক বছরের আন্তর্জাতিক ক্রিকেট খেলার ওপর নিষেধাজ্ঞা জারি করেছিল শ্রীলংকা ক্রিকেট বোর্ড। তবে সাত মাস আগেই সেই তাদের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিল বোর্ড।

আর নিষেধাজ্ঞা তোলার পর পরই সবাইকে চমকে দিলেন গুনাথিলাকা। মুক্ত হয়েই টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়ে দিয়েছেন ৩০ বছর বয়সি বাঁহাতি ব্যাটার।

বোর্ডের ওপর ক্ষোভ প্রকাশ করেই গুনাথিলাকা এ সিদ্ধান্ত নিয়েছেন, এমনটা বলাবলি চললেও এ লংকান তারকা বলেছেন, সীমিত ওভারের ক্রিকেটে পুরো মনোযোগ দিতেই টেস্ট ছেড়েছেন তিনি।  নিষেধাজ্ঞা চলমান অবস্থায় সিদ্ধান্তের কথা জানাননি।

অবশ্য ২০১৮ সালের পর থেকেই সাদা জার্সির দলে আর দেখা যায়নি তাকে।

গত জুনে ইংল্যান্ড সফরে মেন্ডিস, গুনাথিলাকা ও ডিকভেলা জৈব সুরক্ষাবলয় ভঙ্গ করেন।  তিনজনই জৈক সুরক্ষার বিষয়টা তোয়াক্কা না করে বাইরে বের হয়ে গিয়েছিলেন এবং ডারহ্যামের রাস্তায় তাদেরকে ঘুরতে দেখা গিয়েছিল তাদের।

যার ভিডিও ফুটেজ, ছবি ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে।এ ঘটনার কারণে তুমুল সমালোচনার শুরু হয়।

ঘটনার তদন্ত চলাকালীন এ তিন তারকাকে সঙ্গে সঙ্গেই দেশে পাঠিয়ে দেওয়া হয়। তদন্ত শেষে জুলাইয়ে তিনজনকে আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের জন্য নিষিদ্ধ করে এসএলসি। সঙ্গে এক কোটি রুপি করে জরিমানাও করা হয়। এছাড়া ঘরোয়া ক্রিকেটেও তাদের নিষিদ্ধ করা হয় ছয় মাসের জন্য।

পরে সেই নিষেধাজ্ঞা উঠিয়ে তাদের লংকান প্রিমিয়ার লিগে (এলপিএল) খেলার সুযোগ করে দেওয়া হয়। এবার আন্তর্জাতিক ক্রিকেটেও ফেরার পালা এই ত্রয়ীর।

চলতি জানুয়ারিতেই, ১৬-২১ তারিখ জিম্বাবোয়ের বিরুদ্ধে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ খেলার কথা রয়েছে লঙ্কানদের। সেখানেই একাদশে দেখা যেতে পারে তাদের।

তথ্যসূত্র: ইএসপিএন ক্রিকইনফো

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.