গীতসুধার আয়োজনে রবীন্দ্র স্মরণে সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

সাংস্কৃতিক প্রতিষ্ঠান গীতসুধার আয়োজনে নতুন বছরে রবীন্দ্র স্মরণ উপলক্ষ্যে “নিশিদিন আলোক-শিখা জ্বলুক গানে” এই প্রতিপাদ্যকে সামনে রেখে এক সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৭ জানুয়ারি) সন্ধ্যা ৬টায় রিকাবাজারস্থ কবি নজরুল একাডেমীতে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রোহেনা দিপুর সঞ্চালনায় সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেটের বিভাগীয় কমিশনার (সার্বিক) দেবজিৎ সিংহ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল-আজাদ, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমদ চৌধুরী, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী।

অনুষ্ঠান পরিচালনায় ছিলেন গীতসুধার পরিচালক প্রতীক এন্দ। অতিথি শিল্পী ও সংগঠক হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র সঙ্গীত শিল্পী রানা কুমার সিনহা, অনিমেষ বিজয় চৌধুরী। নৃত্য সংগঠক হিসেবে ছিল নৃত্যশৈলী এবং এমকা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিগত দুই বছর যাবৎ বিশ্বব্যাপি করোনা মহামারীর কারণে আমাদের জীবনযাত্রা স্থবির ছিলো। তবে আশার কথা হচ্ছে এই ভয়, এই অবরুদ্ধ অবস্থাও চিরস্থায়ী নয়। কবিগুরুর ভাষায় “নাই নাই ভয়, হবে হবে জয়, খুলে যাবে এই দ্বার। অবশেষে সুদীর্ঘ দুই বছরের রুদ্ধদ্বার অবস্থার অবসানের পর। সবাই স্বাভাবিক জীবনে ফিরতে শুরু করেছে। এমন আনন্দের। মুহূর্তে আমরা শ্রদ্ধাভরে স্মরণ করতে চাই কবিগুরু রবীন্দ্রনাথ-ঠাকুরকে, যিনি তাঁর সৃষ্টিকর্মের মধ্য দিয়ে অমরত্ব লাভ করে গেছেন। ওতোপ্রোতভাবে জড়িয়ে আছেন আমাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে। নতুন বছরের শুরুতে নতুন জীবন প্রাপ্তির আনন্দকে ‘গীতসুধা বরণ করে নেবে রবীন্দ্রনাথের সৃষ্টিকর্মের কিছু নান্দনিক পরিবেশনার মাধ্যমে। বিজ্ঞপ্তি

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.