প্রকাশ্যে সিল মারতে বাধ্য করছেন নৌকার কর্মীরা

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক::টাঙ্গাইলের ভুঞাপুরে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটারদের নৌকায় প্রকাশ্যে ভোট দিতে বাধ্য করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার সকালে ভূঞাপুর উপজেলার ১০৫নং বঙ্গবন্ধু পূর্ব পুনর্বাসন সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে এ দৃশ্য দেখা যায়।

ভোটারদের অভিযোগ, প্রভাবশালী প্রার্থীদের এজেন্টদের ইশারায় প্রকাশ্যে সিল মারতে বাধ্য করা হচ্ছে। অন্যথায় তারা হুমকি-ধমকি দিচ্ছেন।

প্রিসাইডিং অফিসার খায়রুল ইসলাম জানান, এ কেন্দ্রে ৩১৮৫ ভোটার রয়েছে। প্রকাশ্যে সিল না মারার জন্য বারবার অনুরোধ করা হচ্ছে।

জেলা নির্বাচন অফিসসূত্রে জানা যায়, টাঙ্গাইলের তিন উপজেলার ২১ ইউনিয়নের ভোটগ্রহণ চলছে। ঘাটাইল উপজেলার আনেহলা, ঘাটাইল, দিগড়, দিগড়কান্দি, দেউলাবাড়ী, দেওপাড়া, লোকেরপাড়া; টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া, গালা, ঘারিন্দা, দাইন্যা, পোড়াবাড়ি, বাঘিল, মগড়া, হুগড়া ও ভূঞাপুর উপজেলার অর্জুনা, অলোয়া, গাবসারা, গোবিন্দাসী, নিকরাইল এবং ফলদা ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

জেলা নির্বাচন কর্মকর্তা এএইচ এম কামরুল হাসান বলেন, সকাল ৮টা থেকে জেলার তিনটি উপজেলার ২১ ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাচনে ৯ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এ ছাড়া ৮ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং ১৮ নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন।

গুরুত্বপূর্ণ কেন্দ্রে ছয়জন করে পুলিশ এবং সাধারণ কেন্দ্রে পাঁচজন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। একই সঙ্গে প্রতিটি কেন্দ্রে ১৮ জন করে আনসার সদস্যও দায়িত্ব পালন করছেন। এ ছাড়া প্রতিটি উপজেলায় র্যাব এবং ডিবির টিমও কাজ করছে। আশা করছি বিগত সময়ের মতো এবারও নির্বাচন সুষ্ঠু হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.