সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নাম পরিবর্তন করে বঙ্গমাতার নামে

বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা চূড়ান্ত এ অনুমোদন দেন।

এ তথ্য নিশ্চিত করেন সিলেট-৩ আসনের এমপি ও প্রবাসীকল্যাণ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হাবিবুর রহমান হাবিব।

তিনি জানান, এর আগে সংসদে তিনি নিজে সংসদে এ প্রস্তাব উপস্থাপন করেন। পরে সিলেট-১ আসনের এমপি পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন প্রস্তাবের সমর্থন জানিয়ে একটি ডিও লেটার দেন। এরপর গত ২৫ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের তৃতীয় সিন্ডিকেট সভায় বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনার পর নাম পরিবর্তনের সিদ্ধান্ত হয়।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ নামকরণের ব্যাপারে পরবর্তী ব্যবস্থা নিতে সচিব, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বরাবর পত্র দেওয়া হয়।

এই পত্রের জবাবে গত ১৮ নভেম্বর মন্ত্রণালয় থেকে বিশ্ববিদ্যালয়ের নতুন নামকরণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্টের অনুমোদন গ্রহণের নির্দেশনা দেওয়া হয়।

নির্দেশনার আলোকে ২৮ নভেম্বর ট্রাস্টের সচিব বরাবর বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মোর্শেদ আহমদ চৌধুরী আরেকটি পত্র দেন। বৃহস্পতিবার বিকালে ট্রাস্টের কিউরেটর মো. নজরুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে নামকরণে প্রধানমন্ত্রীর অনুমতির কথা জানান।

এ ব্যাপারে সিলেট-৩ আসনের এমপি হাবিবুর রহমান হাবিব বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের নামে এ মেডিকেল বিশ্ববিদ্যালয়ের নামকরণের চূড়ান্ত অনুমোদন হওয়ায় নিজেকে গর্বিত মনে হচ্ছে।

তিনি বলেন. আমি সংসদে প্রথম বক্তব্যে সিলেটবাসীর এ দাবি জানাই। এ জনদাবি পূরণ করায় সমগ্র সিলটবাসীর পক্ষ থেকে তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.