ভারতের বিদায়ে ক্ষতির মুখে আইসিসি

স্পোর্টস ডেস্ক::  টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরটি ভুলে যেতে চাইবে ভারত। ক্রিকেটের এ সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপে এ নিয়ে দ্বিতীয়বার সেমিফাইনালের আগেই বিদায় নিল ভারত।

আরব আমিরাতে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিরাট কোহলির নেতৃত্বাধীন দলের বিদায়ে বড় ক্ষতির মুখে পড়েছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।

মঙ্গলবার আইসিসির পক্ষ থেকে জানানো হয় ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ উপভোগ করেছেন ১৬৭ মিলিয়ন দর্শক। এর আগে ২০১৬ সালে ভারত-ওয়েস্ট ইন্ডিজ ম্যাচটি সবচেয়ে বেশি ১৩৬ মিলিয়ন দর্শক দেখেছেন। ভারত-পাকিস্তান ম্যাচে ১০ সেকেন্ডের বিজ্ঞাপনের মূল্য বিক্রি হয়েছে ২৫ লাখ টাকায়। সেই ম্যাচ থেকেই আইসিসির আয় হয়েছে ১০০ কোটি টাকারও বেশি।

আইসিসির এক কর্মকর্তা টাইমস অব ইন্ডিয়াকে বলেছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপের চলতি আসরটি ভারতে হলে আরও অনেক লাভ হতো। করোনার কারণে  আমিরাতে হওয়ায় তেমন লাভ হচ্ছে না।

ভারত সেমিফাইনালের আগে বিদায় নেওয়ায় সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচে বিজ্ঞাপন বুকিংয়ে তেমন আগ্রহ দেখা যাচ্ছে না। প্রত্যাশিত মূল্যের অনেক কম দামেই বিজ্ঞাপন স্লট বুকিং করা হয়েছে।

ভারতীয় অনেক সমর্থক ধারণা করেছিলেন বিরাট কোহলিরা বিশ্বকাপের সেমিফাইনালে খেলবে। সেই হিসাবে তারা ভারতের ম্যাচ দেখার জন্য আরব আমিরাতে হোটেল বুকিং দিয়েছেন। কিন্তু ভারত সেমিফাইনালের আগে বিদায় নেওয়ায় সেই সব হোটেলে বুকিং বাতিল করা হচ্ছে। এতে ট্যুরিজম ব্যবসায় ব্যাপক ক্ষতির মুখে পড়েছে আরব আমিরাত।

ভারত সেমিফাইনালের আগে বিদায় নেওয়ায় সবমিলিয়ে ব্যাপক ক্ষতির মুখে পড়েছে আইসিসি।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.