শ্রীমঙ্গলে ৫০তম জাতীয় সমবায় দিবস ২০২১ পালিত

আমিনুর রশীদ রুমান-শ্রীমঙ্গল(মৌলভীবাজার) প্রতিনিধি:: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে বঙ্গবন্ধু দর্শন, সমবায়ে উন্নয়ন এই প্রতিপাদ্যক্ষে সামনে রেখে পালিত হলো ৫০ তম জাতীয় সমবায় দিবস।

শনিবার (৬ নভেম্বর) ২০২১ ইং সকাল ১১ ঘটিকায় শ্রীমঙ্গল উপজেলা পরিষদের হলরুমে ৫০ তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে সমবায় ভিক্তিক সমাজ গঠনে উদ্ভুদ্ধকরনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে শ্রীমঙ্গল উপজেলা সমবায় কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম এর সঞ্চালনায় এবং সহকারী কমিশনার (ভূমি) মো. নেছার উদ্দিনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড.মোঃ আব্দুস শহীদ এম.পি। সভাপতি, অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটি ও সাবেক চিফ হুইপ, বাংলাদেশ জাতীয় সংসদ। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মিতালী দত্ত। এছাড়াও উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক আবু তালেব বাদশা, বিশিষ্ট সাংবাদিক, মহোনা টেলিভিশন শ্রীমঙ্গল প্রতিনিধি, আতাউর রহমান কাজল প্রমুখ।

উপাধ্যক্ষ ড.মো.আব্দুস শহীদ এম.পি বলেন, দেশ উন্নয়নে সমবায়ের মাধ্যমে নারীরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। নারী-পুরুষ উভয়ের ক্ষমতায়নে বাংলাদেশ একটি সমৃদ্ধ শক্তিশালী দেশ হিসেবে সারা বিশ্বের শীঘ্রই পরিচিতি লাভ করবে। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী নারীর ক্ষমতায়নে বিভিন্ন ধরনের সুযোগ সৃষ্টি করে দিয়েছেন। নারীরা এখন কোন কিছুতে পিছিয়ে নেই। পুরুষদের পাশাপাশি তারা এখন পরিবার এবং দেশ উন্নয়নে একসাথে কাজ করছেন।

সমবায় দিবস উদযাপন উপলক্ষে শ্রীমঙ্গল উপজেলায় আনন্দ শোভাযাত্রা, জাতীয় সংগীত পাঠ ও জাতীয় পতাকা উত্তোলন, সমবায়ে বিশেষ ভূমিকা রাখা ব্যক্তিদের সম্মাননা ক্রেস্ট প্রদান এবং আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published.