পাঁচভাই ও পানসী রেস্টুরেন্টকে দেড় লক্ষাধিক টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: পঁচাবাসি খাবার বিক্রি ও রেস্টুরেন্টের পরিবেশ অস্বাস্থ্যকর হওয়ায় সিলেট নগরীর জিন্দাবাজারস্থ ‘পানসী ইন’ ও ‘পাঁচ ভাই’ রেস্টুরেন্টকে দেড় লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

মঙ্গলবার দুপুরে র‌্যাব এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করে। এই দুই রেস্টুরেন্ট ছাড়াও একই অভিযোগে জিন্দাবাজারস্থ ভোজনবাড়ি রেস্টুরেন্ট সিলগালা করে ভ্রাম্যমান আদালত। ওই রেস্টুরেন্টের দুই কর্মচারীকেও আটক করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন ঢাকা থেকে আসা র‌্যাবের বিশেষ ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। অভিযানকালে পঁচাবাসী খাবার বিক্রির দায়ে যে তিনটি রেস্টুরেন্টকে জরিমানা করা হয়েছে সেগুলো সিলেটে বেশ জনপ্রিয়। বাইরের চাকচিক্যের আড়ালে রেস্টুরেন্টগুলো দীর্ঘদিন ধরে অস্বাস্থ্যকর পরিবেশে পঁচাবাসী খাবার বিক্রি করে আসছিল বলে জানিয়েছেন ভ্রাম্যমান আদালত পরিচালনাকারী ম্যাজিস্ট্রেট।

অভিযানকালে পানসী ও পাঁচভাই দুই রেস্টুরেন্টেই মেয়াদোত্তীর্ন ও বাসি খাবার এবং অপরিচ্ছন্ন পরিবেশে খাবার পরিবেশনের প্রমাণ পায় আদালত। ফলে দুই রেস্টুরেন্টকে ৮০ হাজার টাকা করে মোট ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করা হয়।

এর আগে বেলা সাড়ে ১২ টার দিকে ভোজনবাড়ী রেস্টুরেন্টে অভিযান শুরু করে র‌্যাব-৯। এসময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, বিএসটিআইসহ সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষ উপস্থিত ছিলেন।

অভিযান শেষে ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু উপস্থিত সাংবাদিকদের বলেন, ‘এখানে অভিযানে এসে আমরা খাদ্যের মানে ব্যাপক অনিয়ম পেয়েছি। তাছাড়া ২০১৯ সালের জানুয়ারি মাস থেকে তাদের ট্রেড লাইসেন্স নবায়ন নেই, খাবার পরিবেশনের বৈধ কাগজপত্র নেই। সকল কিছু মিলে আমরা সাময়িক সময়ের জন্য রেস্টুরেন্টটি বন্ধ করে তাদেরকে সময় দিয়েছি। আপাতত জিজ্ঞাসাবাদের জন্য রেস্টুরেন্টের দুইজনকে আমাদের সাথে নিয়ে যাচ্ছি।’

আটক দুইজনের মধ্যে একজন রেস্টুরেন্টের ম্যানেজার ও অপরজন সুপারভাইজার।

পলাশ কুমার বসু জানান, ‘এসব রেস্টুরেন্টে পূর্বে একাধিকবার অভিযান চালালেও কোন কাজ হয়নি। অভিযানকালে রেস্টুরেন্টগুলোতে এমন অনেক খাদ্য পেয়েছি যেগুলো দুই থেকে তিন দিন আগের।’

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *