মৌলভীবাজারে ‘বঙ্গবন্ধু অলিম্পিয়াড ২’ এর সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ

আমিনুর রশীদ রুমান-মৌলভীবাজার জেলা প্রতিনিধি:: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে শিশু কিশোরদের বঙ্গবন্ধুর ভাবনাকে সমৃদ্ধ করার জন্য এবং বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাকে শিশু কিশোরদের অন্তরে জাগ্রত করার নিমিত্ত জেলা প্রশাসন, মৌলভীবাজার কর্তৃক আয়োজিত বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ ভিত্তিক কুইজ প্রতিযোগিতা ‘বঙ্গবন্ধু অলিম্পিয়াড ২’ এর সমাপনী অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী আজ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের মান্যবর সচিব জনাব মোঃ মাহবুব হোসেন এবং সভাপতিত্ব করেন জেলা প্রশাসক, মৌলভীবাজার জনাব, মীর নাহিদ আহসান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার, মৌলভীবাজার জনাব, মোহাম্মদ জাকারিয়া, জেলা শিক্ষা অফিসার জনাব মোহাম্মদ ফজলুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার জনাব মোঃ শামসুর রহমান।

অনুষ্ঠানে চ্যাম্পিয়ন এবং রানার্সআপ দলকে প্রধান অতিথির পক্ষ থেকে আমন্ত্রিত অতিথিবৃন্দ পুরস্কার হিসেবে সনদপত্র, বই ও প্রাইজবন্ড উপহার হিসবে তুলে দেন।

উল্লেখ্য, স্কুল, ইউনিয়ন, উপজেলা পর্যায়ের প্রতিযোগিতা শেষে গত দুদিনব্যাপী জেলা পর্যায়ে দলভিত্তিক এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতায় মৌলভীবাজার জেলার প্রায় ১০০০ শিক্ষার্থী অংশগ্রহণ করে। এবারের, বঙ্গবন্ধু অলিম্পিয়াড প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় শ্রীমঙ্গলের দি বাডস রেসিডেনসিয়াল মডেল স্কুল এন্ড কলেজ এবং রানার্সআপ হয় উত্তর কুলাউড়া হাই স্কুল।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *