শ্রীমঙ্গলে অবৈধভাবে বালু উত্তোলন : ২,০১,১২৭ ঘনফুট বালু জব্দ,১ জনের কারাদণ্ড

আমিনুর রশীদ রুমান-শ্রীমঙ্গল প্রতিনিধি:: মৌলভীবাজার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট, মৌলভীবাজার মীর নাহিদ আহসান এর নির্দেশনায় অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে উপজেলার ভুনবীর ইউনিয়নের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

আজ ৯ আগস্ট ২০২১ ইং ভ্রাম্যমাণ আদালত উক্ত ইউনিয়নের সাতগাঁও চৌমূহনা, ভুনবীর চৌমূহনা, মির্জাপুর রোড, ভুনবীর গ্রাম ও বাদে আলিশারকুলে অবৈধভাবে উত্তোলন করা ২,০১,১২৭ ( দুই লাখ এক হাজার একশো সাতাশ) ঘনফুট বালু জব্দ করে। জব্দকৃত বালু বিধিমত নিলামে বিক্রির জন্য প্রক্রিয়া চলমান। এছাড়া ভুনবীর গ্রামের হাওর এলাকায় মেশিন দিয়ে কৃষিজমি থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ভুনবীর ইউনিয়ন ৩ নং ওয়ার্ড এর ইউপি সদস্য মো. আব্দুল ওয়াহিদকে বালু ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ এর ৫(১) ধারা লংঘনের অভিযোগে ১৫(১) অনুযায়ী ১ ( এক) মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. নেছার উদ্দিন। বালু উত্তোলনে ব্যবহৃত দুটি মেশিন ঘটনাস্থলে ধ্বংস করা হয়।

অবৈধভাবে বালু উত্তোলনের সাথে জড়িত অন্যরা ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

অদ্য দিনব্যাপী ভ্রাম্যমাণ আদালত
পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নজরুল ইসলাম এবং সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. নেছার উদ্দিন। প্রসিকিউশন সহযোগিতায় শ্রীমঙ্গল থানা পুলিশ।

অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে অব্যাহতভাবে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে। এ অপরাধের সাথে যুক্ত সকলকে আইনের আওতায় নিয়ে আসা হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *