হবিগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে নারীসহ ৩ জনের মৃত্যু 

হবিগঞ্জ প্রতিনিধি :: হবিগঞ্জে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা দিন দিন হু-হু করে বেড়েই চলেছে,প্রতিদিনই জেলা স্বাস্থ্যবিভাগের পক্ষ থেকে দেয়া হচ্ছে করোনায় মৃত ও আক্রান্তের আপডেট। কিন্তু তাতেও কোন স্বস্থির লক্ষণ নেই। নমুনা পরীক্ষার বিপরীতে প্রায় অর্ধেক আসছে করোনায় আক্রান্তের সংখ্যা।

তবে সবশেষ গতকাল বুধবার রাতেও ২০৬ টি নমুনা পরীক্ষার বিপরীতে ৯৯ জনের করোনা শনাক্ত হয়। এতে শনাক্তের দিক দিয়ে যার হার ৪৮%। এদিকে, করোনায় আক্রান্ত হয়ে হবিগঞ্জ জেলায় নারীসহ আরো ৩ জনের মৃত্যু হয়েছে।

এর মধ্যে দুই জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছে হবিগঞ্জ জেলা স্বাস্থ্য বিভাগ। যারা হবিগঞ্জে নমুনা দিয়েছিলেন। তাদের মধ্যে মাধবপুর উপজেলার ১ জন এবং চুনারুঘাট উপজেলার ১ জন। যারা দু’জনই পুরুষ। যাদের বয়স ৬০ থেকে ৫০ বছরের মধ্যে। এছাড়াও নবীগঞ্জ উপজেলার এক নারীর মৃত্যু হয়েছে সিলেটে। তারা নবীগঞ্জ উপজেলার বাসিন্দা হলেও দীর্ঘদিন যাবত সিলেটে বসবাসরত ছিল।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলেছুর রহমান উজ্বল জানান, গত ৩ জুলাই মাধবপুর উপজেলা স্বাস্থকমপ্লেক্সে করোনার উপসর্গ নিয়ে নমুনা দিয়েছিলেন ৫০ বছর বয়সী এক ব্যক্তি। পরে তার করোনা পজিটিভ আসে। এর পর থেকেই তিনি নিজ বাড়িতে আইসোলেসনে ছিলেন। আইসোলেসনে থাকা অবস্থায় গতকাল বুধবার বিকেলে তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন। এছাড়াও চুনারুঘাট উপজেলার ৫৮ বছর বয়সী এক ব্যক্তি গত ১০ জুলাই উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নমুনা দিয়েছিলেন। পরে তারও করোনা পজিটিভ আসে। তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দিবাগত রাতে মৃত্যু বরণ করেন। ডেপুটি সিভিল সার্জন আরো জানান, জেলায় এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২৬ জনের।

এদিকে, করোনায় আক্রান্ত হয়ে নবীগঞ্জের (৫২) বছর বয়সী এক নারীর নারীর মৃত্যু হয়েছে। তিনি সিলেটের একটি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

গতকাল তার অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় নেয়ার পথে মৃত্যু হয়।  তিনি নবীগঞ্জ উপজেলার উমরপুর গ্রামের বাসিন্দা।

এ বিষয়টি নিশ্চিত করেছেন নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন। নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুস সামাদ বলেন, তিনি উমরপুর গ্রামের বাসিন্দা হলেও তিনি দীর্ঘদিন ধরে সিলেটে বসবাস করে আসছিলেন। অপরদিকে, হবিগঞ্জ শহরসহ আশপাশের এলাকায় দিন দিন বাড়ছে জ্বর সর্দিসহ কাশির প্রাদুর্ভাব। যে কারণে বাড়ছে নমুনা দেয়া মানুষের সংখ্যা। কিন্তু অদ্যবদি পর্যন্ত হবিগঞ্জে পিসিআর ল্যাব স্থাপন না হওয়ায় নমুনা দেয়া মানুষের মধ্যে ভোগান্তি বেড়েই চলছে।

ভোক্তভূগীদের দাবী অচিরেই যেন সকল জটিলতা কাটিয়ে হবিগঞ্জে ল্যাব স্থাপন করা হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *