সাংবাদিক রোজিনার মামলা তদন্তের দায়িত্ব পেল গোয়েন্দা পুলিশ

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক::  সাংবাদিক রোজিনা ইসলামের বিরুদ্ধে দায়ের হওয়া মামলাটি তদন্ত করবে গোয়েন্দা পুলিশ (ডিবি)।  মামলাটি মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।  বুধবার সকালে মামলার নথিপত্র আনুষ্ঠানিকভাবে ডিবিতে হস্তান্তর করা হয়।

এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন পুলিশের রমনা জোনের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) হারুন অর রশীদ।  তিনি বলেন, সকালে মামলাটি তদন্তের দায়িত্ব ডিবিকে দেওয়া হয়েছে। তারাই মামলার পরবর্তী কার্যক্রম পরিচালনা করবে।

ডিবি জানিয়েছে, তারা মামলাটি বুঝে পেয়েছে।  তবে মামলার তদন্ত কর্মকর্তা এখনও নিয়োগ হয়নি।

সোমবার পেশাগত দায়িত্ব পালনের জন্য প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম স্বাস্থ্য মন্ত্রণালয়ে যান।  সেখানে ৫ ঘণ্টার বেশি সময় তাকে আটকে রেখে হেনস্তা করা হয় বলে অভিযোগ রোজিনার পরিবারের।  একপর্যায়ে তিনি অসুস্থ হয়ে পড়েন।  রাত ৯টার দিকে তাকে সচিবালয় থেকে শাহবাগ থানায় আনা হয়। রাতেই রোজিনা ইসলামের বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা দায়ের করা হয়।

মঙ্গলবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত রোজিনার রিমান্ড ও জামিন আবেদন নাকচ করে দিয়ে তাকে কারাগারে পাঠান।  আগামীকাল বৃহস্পতিবার তার জামিন শুনানি হতে পারে।  আদালতের আদেশের পর রোজিনা ইসলামকে গাজীপুরের কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে নেওয়া হয়েছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *