রোজিনা ইসলামের মুক্তি দাবি সিলেট সাংবাদিক ইউনিয়নের

অবিলম্বে দৈনিক প্রথম আলোর সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দাবি করে একজন পেশাদার সাংবাদিককে হেনস্থা করার এই ন্যাক্কারজনক ঘটনার সুষ্ঠু তদন্ত ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে সিলেট সাংবাদিক ইউনিয়ন -(এসইউজে)।
মঙ্গলবার (১৮ মে) এক বিবৃতিতে নবগঠিত সিলেট সাংবাদিক ইউনিয়নের (এসইউজে) আহবায়ক লিয়াকত শাহ ফরিদী, সদস্য রেজওয়ান আহমদ, মাহবুবুর রহমান রিপন, মঈন উদ্দিন, মঞ্জুর আহমদ ও আশকার আমিন রাব্বি এ দাবি জানান।

বিবৃতিতে এসইউজে নেতৃবৃন্দ বলেন, পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিক রোজিনা ইসলামকে আটকে রেখে যেভাবে তাকে অপদস্থ করা হয়েছে, তা অমানবিক ও ন্যক্কারজনক। তারা বলেন, দুর্নীতির নানাবিধ অভিযোগে অভিযুক্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের এই ঔদ্ধত্যপূর্ণ আচরণ সাংবাদিক সমাজ মেনে নিবে না। এই ঘটনার সুষ্ঠু তদন্ত ও অভিযুক্ত কর্মকর্তাদের বরখাস্ত করাসহ দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

এসইউজে নেতৃবৃন্দ আরও বলেন, দেশ ও জাতির স্বার্থে সঠিক তথ্য সরবরাহ করাই সাংবাদিকদের কাজ। আর একাজে সরকারের দায়িত্ব সাংবাদিকদের পেশাগত নিরাপত্তা নিশ্চিত করা। তা না করে প্রজাতন্ত্রের কর্মচারিরা নির্যাতনকারী হয়ে উঠলে তার দায় সরকারকেই বহন করতে হবে। এসইউজে এই ন্যাক্কাজনক ঘটনার প্রতিবাদ, সাংবাদিক রোজিনার মুক্তি ও দোষী ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *