এতিমখানায় দ্যা হেল্পিং উইং এর ১৭তম দিনে ইফতার বিতরন

আমিনুর রশীদ রুমান-শ্রীমঙ্গল প্রতিনিধি:: পবিত্র রমজান মাসে ইফতারের সময় সাধারণ মানুষের হাতে ইফতারি তুলে দিচ্ছে দ্যা হেল্পিং উইং স্বেচ্ছাসেবী সংগঠন। মাসজুড়েই এই সংগঠনগুলো পথশিশু, অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষসহ দায়িত্বের খাতিরে পথে থাকা মানুষকে ইফতার করাবে। এই উদ্যোগের পেছনে রয়েছে একদল দেশপ্রেমি তরুণ স্বেচ্ছাসেবক।

বৃহস্পতিবার (৬মে) ২০২১ খ্রিঃ বিকেল ৫.৩০ মিনিটের সময় শ্রীমঙ্গলের নোয়াগাঁও হক্কুল ছুরত এতিমখানায়, মুসলিম রমিজা খাতুন ইসলামিয়া হাফিজিয়া মাদ্রাসার এতিম শিশুদের মাঝে ইফতারের খাবার বিতরন করে দ্যা হেল্পিং উইং স্বেচ্ছাসেবী সংগঠন।

এসময় এতিম দের হাতে খাবার তুলে দেন সংগঠনের নেতৃবৃন্দ তাসনীম চৌধুরী,সিদ্দিকুল ইসলাম তাহনিম,রাকান মোহাম্মদ,ফারহান হোসেন চৌধুরী,রিমু চৌধুরী,রাহুল সিংহ ,মোহাম্মদ হাসান,সামিন করিম, ,রাদিয়ান হোসেন,ওয়াসিফ আহমেদ,বিজয় চৌধুরী,সৌমিত্র পল,সজিব আহমেদ,নাফি তালুকদার প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন সংবাদ কর্মী আমিনুর রশীদ রুমান।

দ্যা হেল্পিং উইং সংগঠনের প্রদান সমন্বয়ক বলেন,আমরা মাসজুড়েই এই ইফতার আয়োজন করছি । আমরা ইফতার করাই পথচারীদের। কোনো কোনো দিন চলে যাই মাদ্রাসা, এতিমখানা কিংবা বৃদ্ধাশ্রমে। একেক দিন একেক জায়গায়।

দ্যা হেল্পিং উইং সংগঠন মূলত অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষের জন্য কাজ করে। তাদের নানা উদ্যোগের একটি ‘দুই টাকায় আহার’। এই প্রকল্পের মাধ্যমে তাঁরা দুই টাকার বিনিময়ে অসহায় মানুষের হাতে খাবার তুলে দেন। সেটাই রমজানে হয়ে যায় দুই টাকার ইফতারি । আক্ষরিক অর্থে দুই টাকা হচ্ছে শুভেচ্ছা মূল্য।

দ্যা হেল্পিং উইং সংগঠনের কার্যক্রমের প্রশংসা করে এলাকাবাসীরা জানান “একদিকে লকডাউন, আবার রমজান মাস। নিত্যদিনের কাজকর্ম বন্ধ রয়েছে। দুবেলা খাবার জোগাড় করতে ও হিমশিম খাচ্ছে। এমন সময়ে দ্যা হেল্পিং উইং সংগঠনের ২ টাকার ইফতার এমন উদ্যোগ সত্যিই প্রশংসনীয়। রমজান মাসে তাদের এই কার্যক্রম আল্লাহ্তালা কবুল করবেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *