সিলেট শুকরিয়া মার্কেট বন্ধ করে দিল পুলিশ

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: চলমান বিধিনিষেধ অমান্য করে রাত ৮টার পরও মার্কেট খোলা রেখে ব্যবসা পরিচালনা ও স্বাস্থ্যবিধি না মানার কারণে সিলেট নগরীর জিন্দাবাজারে অবস্থিত শুকরিয়া মার্কেট বন্ধ করে দিয়েছে পুলিশ। বুধবার (৫ মে) রাত সাড়ে ৯টার দিকে পুলিশ গিয়ে মার্কেটের ভেতরে থাকা ক্রেতাদের বের করে দেয়। ওই মার্কেটের এক ব্যবসায়ী সাংবাদিকদের বলেন,সরকারি নির্দেশনা অনুযায়ী রাত ৮টার মধ্যে মার্কেট বন্ধ করে দেওয়ার কথা থাকলেও রাত সাড়ে ৯টায়ও মার্কেটটি খোলা ছিল। আর ঈদের বাজারকে কেন্দ্র করে অন্যান্য দিনের তুলনায় ক্রেতাদের চাপও বেশি ছিল। সেজন্য পুলিশ এসে মার্কেট বন্ধ করে দেয়।

সিলেট কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এম আবু ফরহাদ বলেন, ‘সরকারি নির্দেশনা অনুযায়ী রাত ৮টা পর্যন্ত মার্কেট খোলা রাখার কথা। কিন্তু শুকরিয়া মার্কেট রাত সাড়ে ৯টা পর্যন্ত খোলা ছিল এবং ক্রেতাদের চাপও বেশি ছিল। সেজন্য মার্কেটে যাওয়া ক্রেতাদের বের করে দিয়ে পুলিশ মার্কেট বন্ধ করে দেয়।’

চলতি বছর করোনার সংক্রমণ বাড়ায় গত ৫ এপ্রিল থেকে লকডাউন ঘোষণা করা হয়। ১৩ এপ্রিল পর্যন্ত ঢিলেঢালা লকডাউন পালন হলেও সংক্রমণ আরও বেড়ে যাওয়ায় ১৪ এপ্রিল থেকে ‘কঠোর লকডাউন’ ঘোষণা করে সরকার।

এদিকে, করোনার সংক্রমণ রোধে ‘লকডাউন’ তথা মানুষের চলাচলে বিধিনিষেধ আগামী ১৬ মে পর্যন্ত বাড়িয়ে বুধবার (৫ মে) এক প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

বুধবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে ‘করোনাভাইরাসজনিত রোগ (কোভিড-১৯) এর বিস্তার রোধে সার্বিক কার্যাবলী/চলাচলে বিধিনিষেধের সময়সীমা বর্ধিতকরণ’ বিষয়ে প্রজ্ঞাপনটি জারি করে কিছু নির্দেশনা দেওয়া হয়।

তবে প্রজ্ঞাপনে বলা হয়, দোকানপাট/শপিংমল আগের মতো সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রাখা যাবে। সব দোকানপাট ও শপিংমলে স্বাস্থ্যবিধি যথাযথভাবে প্রতিপালন নিশ্চিত করতে হবে। অন্যথায় দোকানপাট ও শপিংমল তাৎক্ষণিক বন্ধ করে দেওয়া হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *