করোনা দ্বিতীয় ধাপ মোকাবেলায় শ্রীমঙ্গল থানা পুলিশের উদ্যোগে মাস্ক সপ্তাহ কর্মসূচি আয়োজিত

আমিনুর রশীদ রুমন-শ্রীমঙ্গল প্রতিনিধি:: করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপ মোকাবেলায় মৌলভীবাজরের শ্রীমঙ্গল থানা পুলিশের উদ্দ্যোগে মাস্ক সপ্তাহ শুরু হয়েছে। আজ রবিবার এই মাস্ক সাপ্তাহের উদ্ভোধন করেন শ্রীমঙ্গল সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউর রহমান।

প্রথমদিন শহরে র‌্যালি, সচেতনতামূলক আলোচনা সভা ও পথচারিদের মধ্য মাস্ক বিতরণ করা হয়। এই কার্যক্রম চলবে আগামী ২৮ মার্চ পর্যন্ত। বাংলাদেশ সরকার জনগনের স্বাস্থ্য -সুরক্ষার কথা বিবেচনা করে। করোনা ভাইরাসের দ্বিতীয় ধাপ মোকাবেলায় মাস্ক পরিধানের বিষয়ে বেশী গুরুত্বরোপ প্রদান করেছে। শ্রীমঙ্গল থানা পুলিশ সারা বাংলাদেশের ন্যায় মাস্ক সপ্তাহ পালন করছে ।

“মাস্ক পরার অভ্যেস কোভিড মুক্ত বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে সারা বাংলাদেশের ন্যায় শ্রীমঙ্গল থানা পুলিশ আজ রবিবার ২১.০৩.২১ খ্রিঃ সকাল ১১ ঘটিকায় শ্রীমঙ্গল থানার প্রবেশদ্বারে মাস্ক বিতরণ কর্মসূচী ও মাস্ক সপ্তাহ পালন করেন।

উক্ত অনুষ্ঠানে শ্রীমঙ্গল প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি জহর তরফদারের সঞ্চালনায় শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জনাব মো.আব্দুছ ছালেক এর সভাপতিত্বে ও শ্রীমঙ্গল থানার ওসি (অপারেশন) নয়ন কারকুন এর সহযোগিতায় উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল সার্কেল এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউর রহমান

উক্ত মাস্ক সপ্তাহ কার্যক্রম কর্মসূচিতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আকরাম খাঁন, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এনাম হোসেন চৌধুরী মামুন, শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক, বেলায়েত হোসেন,শ্রীমঙ্গল উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো.ছালিক আহমেদ,শ্রীমঙ্গল পৌর যুবলীগের সভাপতি আকবর হোসেন শাহীন,তালুকদার রায়হান প্রমুখ। এছাড়াও উপস্থিত ছিলেন প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া সাংবাদিক বৃন্দ,শ্রীমঙ্গল উপজেলা ও পৌরসভার স্থানীয় ব্যক্তিবর্গ প্রমুখ।

শ্রীমঙ্গল থানার ওসি আব্দুছ ছালেক বলেন, বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ধাপ শুরু হয়েছে। আবারও প্রতিদিন হাজার হাজার মানুষ এই ভাইরাসে নতুন আক্রান্ত হচ্ছেন। তাই দেশের মানুষ সুস্থ থাকার জন্য সরকার থেকে মাস্ক পরিধানের জন্য বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। তিনি এ উপজেলার জনসাধারণকে বিভিন্ন প্রয়োজনে ঘর থেকে বের হওয়ার সময় মুখে মাস্ক পারার অনুরোধ করেন। একই সাথে মুখে মাস্ক না থাকলে কাউকে সেবা না নেয়ার জন্য ব্যাসায়ীদের প্রতি অনুরোধ জানান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *