হিন্দু সম্প্রদায়ের উপর হামলায় সিলেটে হাওর উন্নয়ন পরিষদের মানববন্ধন

বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, ভাটির জনপথের সুনামগঞ্জ জেলার শাল্লা উপজেলার নোয়াগাও গ্রামে বর্বরোচিত এই হামলা হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট করার পায়তারা করছে মৌলবাদী সন্ত্রাসীরা।

তিনি আরো বলেন, এই স্বাধীনতার মাসে যাতে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী সুষ্ঠুভাবে পালন না করা যায়, সেই জন্য মৌলবাদী সন্ত্রাসীরা এ ধরনের ন্যাক্কাজনক হামলা চালিয়েছে। অনতিবিলম্বে এসব মৌলবাদী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।

তিনি বৃহস্পতিবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে শাল্লা উপজেলার নোয়াগাঁও গ্রামে উগ্র-মৌলভী গোষ্ঠী কর্তৃক হিন্দু সম্প্রদায়ের উপর হামলা, বাড়ির ও মন্দির ভাংচুরের সাথে জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে হাওর উন্নয়ন পরিষদ কেন্দ্রীয় কমিটি সিলেটের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

হাওর উন্নয়ন পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি সুরঞ্জিত বর্মনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক খালেদ মিয়ার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন- মহানগর আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, সিলেট জেলা এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম, মহানগর আওয়ামী লীগ নেতা সুদীপ দেব, সাংস্কৃতিক ব্যক্তিত্ব এনামুল মুনীর, বিএমবিএফ এর যুগ্ম মহাসচিব মনোরঞ্জন তালুকদার, ছাত্রনেতা অরুন দেবনাথ সাগর, শেখ আক্তার।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান মো. বশির আহমদ, ঋতু রঞ্জন দেব, আওয়ামী লীগ নেতা মো. বেলাল উদ্দিন, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মতিন, এডভোকেট বনশ্রী দাস অপু, এডভোকেট সুবল চন্দ্র পাল, ভুলন পাল, আখলাক হোসেন, ছাত্রলীগের সাবেক সভাপতি শাহরিয়ার আলম সামাদ, মুক্তিযোদ্ধা ক্লাবের চেয়ারম্যান জহিরুল ইসলাম, মহানগর ছাত্রলীগ নেতা সায়েল আহমদ প্রমুখ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *