নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ইতিহাস জানতে হবে : অধ্যাপক ডা. মোর্শেদ চৌধুরী

যথাযোগ্য মর্যাদা ও বর্ণাঢ্য আয়োজনে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ে স্বাধীন বাংলার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে বুধবার (১৭ মার্চ) সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে কেক কাটা হয়। পরে কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে র‌্যালী করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী।

শ্রদ্ধা নিবেদন শেষে আলোচনা পর্বে অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে নতুন প্রজন্মকে সঠিক ইতিহাস জানতে হবে এবং বাস্তব জীবনে তাঁর আদর্শ ধারণ করতে হবে। বঙ্গবন্ধুর জীবনাদর্শ কাজে লাগাতে পারলে ব্যক্তিগত, সমাজ ও জাতীয় জীবনে উন্নয়ন এবং সমৃদ্ধি অর্জন সম্ভব। জাতির পিতাকে অহেতুক বিতর্কিত না করে সব কিছুর ঊর্ধ্বে স্থান দেওয়ার জন্য দলমত নির্বিশেষে সবার প্রতি আহবান জানান অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী।

বাংলাদেশ সৃষ্টির ক্ষেত্রে বিভিন্ন ধাপে ধাপে জাতির পিতার অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করে তিনি বলেন, এই মহান নেতার জন্য আজ আমরা স্বাধীন এবং সার্বভৌম এক জাতি। জাতির জনকের স্বপ্ন সোনার বাংলা তৈরি করার জন্য তারই সুযোগ্যা কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে সততা, নিষ্ঠা, কর্মদক্ষতা, জবাবদিহিতা ও আন্তরিকতার সাথে দেশের জন্য কাজ করে যাওয়ার আহবান জানান। এসময় তিনি মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের ও ১৫ আগস্টের ন্যাক্কারজনক হত্যাকান্ডে নির্মমভাবে নিহত সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেন।

এসময় উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ.দা) ও পরিচালক (অর্থ ও হিসাব) মো. নঈমুল হক চৌধুরী, সহকারী পরিচালক (হিসাব) আব্দুস সবুর, সহকারী পরিচালক (পরিকল্পনা) গোলাম সারোয়ার, সহকারী কলেজ পরিদর্শক মাইদুল ইসলাম চৌধুরী, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক বিলাল আহমদ চৌধুরী, সহকারী পরিচালক (বাজেট) শমশের রাসেলসহ অন্যান্য সকল কর্মকর্তা-কর্মচারীগণ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *