ভোক্তা অধিকার দিবসে সিলেটে নানা কর্মসূচী

আগামীকাল সোমবার (১৫ মার্চ) বিশ্ব ভোক্তা অধিকার দিবস। প্রতি বছরের ন্যায় এবার ও সিলেট জেলা প্রশাসন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট, এবং কনজুমাসর্ এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) সিলেটের যৌথ উদ্যোগে দিবসটি উদযাপনের জন্য নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে সিলেট মহানগরীর বিভিন্ন স্থানে দিনব্যাপী ট্রাক-শো, প্রামাণ্য চিত্র প্রদর্শন ও সচেতনতামূলক জারিগান প্রচার, নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সচেতনমূলক ব্যানার লাগানো, লিফলেট ও পাম্পলেট বিতরণ এবং ভোক্তা-অধিকার বিষয়ক ডকুমেন্টারি ও ভিডিও প্রদর্শন। এছাড়া বিকেল ৩ টায় ভোক্তা-সাধারণ, ব্যবসায়ী ও শহরের গণ্যমান্য ব্যাক্তিবর্গের অংশগ্রহণে সিলেট জেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিতব্য আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে থাকবেন সিলেটের বিভাগীয় কমিশনার ও সরকারের অতিরিক্ত সচিব মো. মশিউর রহমান এনডিসি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমদ পিপিএম, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ, সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন পিপিএম, ও সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ড্রাস্ট্রি এর সভাপতি আবু তাহের মো. শোয়েব। এবারে দিবসের প্রতিপাদ্য বিষয় হল ‘মুজিববর্ষে শপথ করি, প্লাস্টিক দূষণ রোধ করি’।

প্রতিপাদ্য বিষয়ের উপর প্রবন্ধ উস্থাপন করবেন শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং এন্ড পলিমার সায়েন্স বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. আবু ইউসুফ। দিবসের সকল অনুষ্ঠানে ক্রেতা-বিক্রেতা, ব্যবসায়ী-ভোক্তা নির্বিশেষে সবাইকে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানিয়েছেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেটের উপ পরিচালক মো: ফখরুল ইসলাম।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *