প্রতারনার প্রতিবাদে,মাইগ্রেশনের দাবিতে রংপুরে শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানব বন্ধন 

রংপুর প্রতিনিধি:: রংপুর মহানগরীর ধাপ বুড়িরহাট রোড এলাকায় অবস্থিত নর্দান প্রাইভেট মেডিকেল কলেজ শিক্ষার্থীদের সাথে কলেজ কতৃপক্ষের প্রতারনার প্রতিবাদে ও মাইগ্রেশনের দাবিতে রংপুর মেডিকেল কলেজের সামনে বিক্ষোভ ও মানব বন্ধন করেছে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ নর্দান মেডিকেল কলেজে কোন হাসপাতালে নেই শিক্ষক নেই বিএমডিসি এবং রাজশাহি বিশ্ববিদ্যালয়ের কোন অনুমোদন নেই তার পরেও প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী এখানে ভর্তি হয়ে লেখাপড়া করে আসছেন। কতৃপক্ষ বার বার আশ্বাস দেবার পরেও কোন অনুমোদন আনতে পারেননি। যারা শেষ বর্ষ পাশ করেছেন তাদের ইন্টারশীপের ব্যবস্থাও করতে পারেনি কলেজ কতৃপক্ষ।

ধার করা রোগী ও শিক্ষক দিয়ে ক্লাশ করিয়ে তাদের প্রতারনার মাধ্যমে শিক্ষা জীবনটাকে ধংস করে ফেলেছে। অনেক বলেছি কোন প্রতিকার হয়নি। সে কারনে তাদের অন্য মেডিকেল কলেজে মাইগ্রেশনের সুযোগ দিয়ে লেখা পড়ার সুযোগ দানের দাবি জানান শিক্ষার্থীরা।

এদিকে স্বাস্থ্য মন্ত্রনালয়ের শিক্ষা বিভাগের সচিব এ এইচ এম এনায়েত হোসেন রংপুর মেডিকেল কলেজে মেডিকেল কলেজে শিক্ষার গুনগত মান উন্নয়ন শীর্ষক সেমিনারে যোগদান করে চলে যাবার সময় দুপুরে শিক্ষার্থীরা তাকে ঘেরাও করে বিক্ষোভ করে এবং তাদের মাইগ্রেশন করে অন্য মেডিকেল কলেজে পড়ালেখা করার সুযোগ দানের দাবি জানাতে থাকে।

এ সময় স্বাস্থ্য সচিব বিষয়টি দেখবেন বলে তড়িঘড়ি গাড়িতে উঠে চলে যান। শিক্ষার্থীরা বলেছে তাদের দাবী পুরন না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *