সিলেটে চলছে করোনার ভ্যাকসিনের নিবন্ধন

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: করোনাভাইরাস প্রতিরোধে সিলেটসহ সারা দেশে গত ২৭ জানুয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়েছে। ওইদিন রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে একজন নার্সকে প্রথম টিকার দেয়ার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে শুরু হয় এর কার্যক্রম।

এদিকে, সিলেটে করোনা ভ্যাকসিন প্রদান উপলক্ষে নেয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। এরই অংশ হিসেবে গত ২৭ জানুয়ারি থেকে সিলেটে ওয়েব সাইটের মাধ্যমে অনলাইনে চলছে টিকা নিতে ইচ্ছুক মানুষের নিবন্ধন (রেজিস্ট্রেশন) কার্যক্রম।

বুধবার (৩ ফেব্রুয়ারি) সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের মিডিয়া সেল থেকে গণমাধ্যমে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়- ‘‘বাংলাদেশ সরকার কোভিড-১৯ এর সংক্রমণ মােকাবেলায জনগণের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করার লক্ষ্যে উদ্দিষ্ট জনগােষ্ঠীর তালিকা চূড়ান্ত করা লক্ষ্যে www.surokkha.gov.bd ওয়েবসাইটে নিবন্ধনের কার্যক্রম চলমান রয়েছে। ভ্যাকসিন গ্রহনের জন্য অনলাইন নিবন্ধন প্রক্রিয়া গত ২৭/১/২০২১ তারিখ হতে শুরু হয়েছে। নিবন্ধন কার্যক্রম সম্পন্ন করতে সুরক্ষা ওয়েবসাইটে গমন করে জাতীয় পরিচয়পত্র নম্বরসহ অন্যান্য প্রয়ােজনীয় তথ্যাদি প্রদান করে স্বল্প সংখ্যক ধাপে খুব সহজেই সম্পন্ন করা যাচ্ছে। ব্যক্তি নিজে নিবন্ধন কাজ সম্পন্ন করতে না পারলে ইউনিয়ন ডিজিটাল সেন্টারসমূহের উদ্যোক্তাদের সহযােগিতায নিবন্ধন সম্পন্ন করা যাবে। উল্লেখ্য, উদ্দিষ্ট জনগােষ্ঠী নির্ধারণের ক্ষেত্রে ১৫ ধরনের পেশা বা সেবাভিত্তিক ব্যক্তিকে প্রাধান্য প্রদান করা হলেও যাদের সংক্রমণের ঝুঁকি বেশি, যেসকল জনগােষ্ঠী হতে সংক্রমণের আশংকা অধিক এবং আক্রান্ত হলে যাদের মৃত্যু আশংকা অধিক সেসকল জনগােষ্ঠীকে প্রাধান্য দিযে নিবন্ধন কার্যক্রম চলমান রয়েছে। এ প্রেক্ষিতে যারা করােনা মােকাবেলায় স্বাস্থ্য সুরক্ষা কার্যক্রমে সম্মুখভাগে রয়েছেন এবং যাদের ব্যস ৫৫ বছরের উর্ধ্ধে তাদেরকে প্রাধান্য দিয়ে নিবন্ধন কাজ চলমান রয়েছে। ভ্যাকসিন প্রদান ব্যবস্থাপনা সুষ্ঠুভাবে পরিচালনা এবং স্বাস্থ্যসুরক্ষা নিশ্চিত করতে উপরে বর্ণিত ওয়েবসাইটে গমন করে টিকাদানে আগ্রহী সকলকে জরুরিভিত্তিতে নিবন্ধন সম্পন্ন করার জন্য অনুরোধ জানানাে যাচ্ছে। নিবন্ধন সংক্রান্ত সহযােগিতা বা পরামর্শের জন্য যােগাযােগ করুন ৩৩৩ (জাতীয় কল সেন্টার); ১৬২৬৩ (স্বাস্থ্য বাতায়ন); ১০৬৫৫ (আইইডিসিআর) ও ০৯৬৬৬৭৭৭২২২ (কোভিড-১৯ টেলিহেলথ) নাম্বারে।’’

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *