শ্রীমঙ্গলে বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট : ২২ হাজার টাকা অর্থদণ্ড

আমিনুর রশিদ রুমন-শ্রীমঙ্গল প্রতিনিধি:: ১৫ সেপ্টেম্বর মঙ্গলবার সন্ধ্যা ৭টা থেকে সাড়ে ৮টা পর্যন্ত শ্রীমঙ্গল শহরের সেন্ট্রাল রোড ও মৌলভীবাজার রোডের পাইকারি ও খুচরা বাজার মনিটরিং করা হয়েছে। ২৪ ঘন্টার ব্যবধানে পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে ব্যবসায়ীদের সতর্ক করা হয়েছে।

শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন সুত্র জানায়, এ সময় অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অপরাধে সালাউদ্দিন ট্রেডার্সের মালিককে ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান ও আদায় করা হয়। এছাড়া ট্রেড লাইসেন্স হালনাগাদ না থাকায় এক দোকানদারকে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইনে ৫০০ টাকা এবং সড়ক পরিবহন আইন ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় ৫ জন মোটরবাইক চালককে ১ হাজার ৭০০ টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়েছে ।
এ নিয়ে ৭ মামলায় মোট ২২ হাজার ২০০ টাকা অর্থদণ্ড আরোপ ও আদায় করা হয়। মোবাইল কোর্ট পরিচালনা করেন শ্রীমঙ্গল উপজেলার নির্বাহী অফিসার ও বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব নজরুল ইসলাম।

এসময় আরো উপস্থিত ছিলেন শ্রীমঙ্গলের সহকারী কমিশনার ( ভূমি) মো. নেছার উদ্দিন এবং পুলিশ পরিদর্শক (অপারেশন) নয়ন কারকুন। শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার জনাব নজরুল ইসলাম বলেন, দ্রব্যের যোগান স্বাভাবিক ও মূল্য স্থিতিশীল রাখতে উপজেলা প্রশাসনের অভিযান অব্যাহত থাকবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *