সিলেট নগরীর ফুটপাতে মাছ বিক্রি বন্ধে ব্যবসায়ীদের সভা

সিলেট নগরীর লালবাজার মৎস্যব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের উদ্যোগে কাজিরবাজার মৎস্য আড়তে খুচরা মাছ বিক্রি বন্ধ ও নগরীর অলিগলি ও ফুটপাতে অবৈধভাবে মাছ বিক্রয় বন্ধের দাবিতে নগরীর বিভিন্ন মাছ বাজারের প্রতিনিধিদের উপস্থিতিতে এক সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায় লালবাজারে এ সভাটি অনুষ্ঠিত হয়। লালবাজার মৎস্যব্যবসায়ী সমবায় সমিতি লি. এর সভাপতি মো. এনায়েত হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গুলজার আহমদ জগলুর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন-সংগঠনের সহ সভাপতি আব্দুস সাত্তার, সিরাজুল ইসলাম, জলালবাজার মৎস্য ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি আব্দুস সাত্তার, জহির উদ্দিন কুনু, ফয়জুল ইসলাম আরিজ, দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক শাহ আলম, টিলাগড় মাছ বাজারের প্রতিনিধি শিপার আহমদ, শাহী ঈদগাহ মাছ বাজারেরপ্রতিনিধি সুরুজ মিয়া প্রমুখ।
সভায় বক্তারা বলেন, সিলেট মহানগরীর অলিতে-গলিতে এখন মাছ বাজার নিয়ে বসছেন একটি মহল। তাছাড়া কাজিরবাজার মৎস্য আড়তে পাইকারী মাছ বিক্রির নিয়ম থাকলেও তারা সেটা না মেনে খুচরা মাছ বিক্রয় করছেন। যে কারণে ক্ষতিগ্রস্থ হচ্ছেন নগরীর লালবাজারসহ অন্যান্য বাজারের ক্ষুদ্র ব্যবসায়ীরা। তাদের অভিযোগকাজিরবাজারের পরিত্যাক্ত মাছ ব্যস্ততম নগরীর বিভিন্নস্থানে অবাধে বিক্রি করা হচ্ছে। তারা সরকারি ট্যাক্স, দোকান ভাড়াসহ অনান্য প্রাসঙ্গিক খরচ চালিয়ে ব্যবসা চালাতে হিমশিম খাচ্ছেন। অথচ সিলেট নগরীর প্রাণকেন্দ্র বন্দরবাজার, সুরমা মার্কেট পয়েন্ট, ক্বীনব্রীজ এলাকাসহ অন্যান্য এলাকাজুড়ে প্রতিদিনই বসছে অবৈধ মাছ বাজার। তারা কাজিরবাজার মৎস্য আড়তদারদের সাথে সম্পাদিত চুক্তি বাস্তবায়নের দাবি জানান।
সভায় বক্তারা জোর দিয়ে বলেন, যদি রাস্তাঘাটে মাছ বিক্রয় বন্ধ করা না হয়, তাহলে মৎস্যজীবী সম্প্রদায়ের সকলকে নিয়ে রাজপথে কঠোর আন্দোলন কর্মসূচী গ্রহণ করা হবে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *