মানুষের মর্ম বুঝলাম না,অভিনয়ে ফুটিয়ে তুলেছেন আহমেদ অপু

শরীফ গাজী:: যে গান মানুষকে প্রেমের ভুবনে নিয়ে যেতে পারে,আর একজন অমানুষকে ভালো হতে সাহায্য করে,একজন ভালো শিল্পী হতে সহায়ক ভূমিকা পালন করতে পারে,সে জন্য প্রয়োজন একটি যাদুর কাঠি। যার হাতে যাদু আছে বলেই অন্যের কন্ঠে সুর উঠে,একজন গীতিকার পারে অবাস্তবকে বাস্তব করে তুলতে আর সেই যাদুর কাঠি গীতিকার আশরাফুল হক তুরনের কথায়,”মানুষ হইলাম না” শিরোনানামের গানটি দর্শকমহলে ব্যাপক সাড়া ফেলেছে।

শান আতিকের পরিচালনায়’ একে মিউজিক’র ব্যানারে ‘মিউজিক ভিডিওতে মানব জীবনের বাস্তব চরিত্র নিয়ে মডেল হিসেবে কাজ করেছেন দর্শকমহলের প্রিয় মুখ আহমেদ অপু এবং হিমু। সিলেটের বিভিন্ন প্রাকৃতিক মনোরম দৃশ্যে গানটির ভিডিও চিত্র ধারণ করা হয়।

গানের কথার সাথে বাস্তবতার মিল রেখে মানবজীবনের বিভিন্ন মুহুর্তের অবহেলা ও নিপিড়নের চিত্র তুলে ধরা হয়েছে। এ বিষয়ে মডেল আহমেদ অপু বলেন,এর আগেও অনেক দেশের অনেক জনপ্রিয় কণ্ঠশিল্পী ও গীতিকারদের গানের মডেল হিসেবে কাজ করেছি,কিন্ত এই গানটি আমার কাছে অন্যরকম কেননা এটা শুধু গানই না এটা আমাদের সমাজের চলমান ঘটনাবলীকে কেন্দ্র করেই নির্মিত সবার কাছে একটি সচেতনতার বার্তা। এখানে বুঝানো হয়েছে, কখনো কাউকে অযোগ্য বলে অবহেলা করা ঠিক না, আমাদের ভেবে দেখতে হবে আমরাও কারো না কারো কাছে অযোগ্য। কেউ কারো যোগ্য নয়,যোগ্য বিবেচনা করে নিতে হয়,মানুষকে মানুষত্ব্য দিয়ে কাছে টেনে নিতে হয়। গানটি ১১ই জুন একে মিউজিক বাংলা ইউটিউব চ্যানেলে প্রকাশ করার পরই দারুণ সাড়া ফেলে দর্শক মহলে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *