ম.ম কলেজের সাবেক অধ্যক্ষ আব্দুস শহীদেরর মৃত্যুতে প্রভাষক সুয়েবের শোক

সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মদন মোহন কলেজের সাবেক অধ্যক্ষ, বরেণ্য শিক্ষাবিদ সৈয়দ আব্দুস শহীদ বুধবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিয়ানীবাজার উপজেলার কাকুরা গ্রামে তাঁর নিজ বাড়িতে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি—-রাজিউন।

সাবেক অধ্যক্ষ আব্দুস শহীদের মৃত্যুতে মদনমোহন কলেজের প্রভাষক ও ধর্মপাশা উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক মোহাম্মদ সুয়েবুর রহমান সুয়েব গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

শোক বার্তায় প্রভাষক সুয়েব বলেন, অধ্যাপক আব্দুস শহীদ মদন মোহন কলেজের হিসাববিজ্ঞান বিষয়ের শিক্ষক হিসেবে কর্মজীবন শুরু করে শেষাবধি (১৯৮৪ থেকে ১৯৯০) সাল পর্যন্ত অধ্যক্ষ হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে গেছেন। তিনি দেশের শিক্ষা-সাহিত্যকে সমৃদ্ধ করতে উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন। তাঁর অনেক ছাত্র দেশে-বিদশে কর্মকর্তা ও রাজনীতিবিদসহ অসংখ্য গুণীব্যক্তি যারা আজ সুনামের সাথে দেশ পরিচালনা করছেন।

তিনি মদন মোহন কলেজ জামে মসজিদ (বর্তমানে সৈয়দ আব্দুস শহীদ জামে মসজিদ) এর অন্যতম প্রতিষ্ঠাতা। ৯০’র দশকে বাংলাদেশের ছাত্র রাজনীতির অবস্থা ভয়াবহ ছিল। ছাত্র সংগঠনগুলোর দ্বন্দ্বের কারণে প্রায়ই দেশের শিক্ষাপ্রতিষ্ঠান অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হতো। কিন্তু এ পরিস্থিতিতেও তিনি কখনও মদন মোহন কলেজ বন্ধ ঘোষণা করেননি। তিনি অত্যন্ত সুনামের সাথে কলেজের সকল কার্যক্রম পরিচালনা করেছেন। মদন মোহন কলেজ বিশ্ববিদ্যালয় কলেজে রূপান্তরিত হওয়ার পেছনে তার অবদান রয়েছে। গুণী এ শিক্ষকের মৃত্্ুযতে দেশে একজন বরেণ্য শিক্ষাবিদকে হারালো যা পূরণ হওয়ার নয়।

প্রভাষক সুয়েব অধ্যক্ষ সৈয়দ আব্দুস শীহদ স্যারের আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্তÍ পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *