সিলেটে হাসান মার্কেট ও হকার মার্কেট এক সপ্তাহ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন মেয়র আরিফুল চৌধুরী

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: সিলেটে মঙ্গলবার সকাল ১০টার দিকে করোনা ঠেকাতে মাঠে নেমেছে সিলেট সিটি কর্পোরেশন। ম্যাজিস্ট্রেট, র‌্যাব এবং পুলিশ সদস্যদের নিয়ে নগরীর বিভিন্ন ব্যস্ততম এলাকায় অভিযান করেন।

নগর ভবনের সামনে থেকে এ অভিযান শুরু হয়ে কিন ব্রিজ এলাকা, সুরমা মার্কেট, বন্দর বাজার, হাসান মার্কেট, লালদিঘীর পাড়, করিম উল্লাহ মার্কেটসহ আশপাশের সব দোকানগুলো ঘুরে দেখেন।

এসময় নগরীর বিভিন্ন মার্কেট ঘুরে সিলেট সিটি কর্পোরেশনের মালিকানাধিন বন্দর বাজার এলাকার হাসান মার্কেট ও লালদিঘীর পাড় এলাকার হকার মার্কেট আগামী এক সপ্তাহ বন্ধ রাখার জন্য নির্দেশ দিয়েছেন মেয়র আরিফুল চৌধুরী।

এ ব্যপারে মেয়র আরিফ বলেন, সিলেটে যে হারে করোনা রোগীর সংখ্যা বাড়ছে এতে আমরা সামনে ভয়ঙ্কর পরিস্থিতির দিকে ধাবিত হচ্ছি। যে পরিমাণ হাসপাতাল সিলেটে আসে সবগুলো মিলিয়েও আমাদের রক্ষা হবে না। তাই আজ থেকে সিটি কর্পোরেশন অভিযানে নেমেছে। যারাই স্বাস্থ্যবিধি অনুসরণ করতে ব্যর্থ হবেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, সিলেট সিটি কর্পোরেশনের মালিকানাধিন বন্দর বাজার এলাকার হাসান মার্কেট ও লালদিঘীর পাড় এলাকার হকার মার্কেটে যে অবস্থা, সেখানে স্বাস্থ্যবিধি অনুসরণ করার বিন্দুমাত্র সুযোগ নেই। তাই এক সপ্তাহের জন্য মার্কেট দুটি বন্ধ রাখার নির্দেশ দিয়েছি। যদি কেউ বন্ধ না করেন তবে সরকারের স্বাস্থ্যবিধি আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। প্রয়োজনে তাদের ট্রেড লাইসেন্স বাতিল করা হবে।

মেয়র বলেন, করোনা পরিস্থিতির শুরু থেকে সিলেটের মানুষকে সচেতন করতে মাইকিংসহ নানা সচেতনতামুলক কার্যক্রম পরিচালনা করেছে সিটি কর্পোরেশন। কিন্তু মানুষ এতে কর্ণপাত করেন নি। তাই এখন থেকে প্রতিদিন মাঠে থাকবে সিটি কর্পোরেশন। তিনি নিজে বিষয়টি মনিটরিং করবেন।

এসময় অন্যান্য ব্যবসায়ীদের স্বাস্থ্যবিধি অনুসরণ করে ব্যবসা পরিচালনার নির্দেশনা দেন মেয়র। অন্যথায় সিটি কর্পোরেশন কঠোর ব্যবস্থা নেবে বলে হুশিয়ারি দেন।

অভিযানে সিলেট সিটি কর্পোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. জাহিদুল ইসলামসহ, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *