বটেশ্বরের বেদে পরিবারে সন্ধানীর ত্রাণ সামগ্রী বিতরণ

করোনাভাইরাসের এই সংকটময় মুহুর্তে সারাদেশে সবাই আজ গৃহবন্দী। খেটে খাওয়া মেহনতি একজন মানুষের পরিবারের দিন কাটে অনাহারে। তাই অর্থনৈতিক এ স্থবিরতার আগ্রাসনে নিরুপায় মেহনতি মানুষের পাশে প্রথম থেকেই দাঁড়িয়েছে সন্ধানী সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ইউনিট। চালিয়ে যাচ্ছে নিরন্তর প্রচেষ্টা, অসহায় মানুষগুলোর মুখে দু’মুঠো অন্ন জুটাবার।

সেই কার্যক্রমের অংশ হিসেবেই বৃহস্পতিবার আমাদের দেশের ‌‘ভ্রাম্যমান জাতি হিসেবে’ পরিচিত এক বেদে জনগোষ্ঠীর পাশে গিয়ে দাঁড়ায় সন্ধানী সিওমেক ইউনিট।

এসময়ে সিলেট শহরের অদূরে বটেশ্বরের পরগনা এলাকায় ১৫ টি বেদে পরিবার এবং ৭ টি মধ্যবিত্ত ও হতদরিদ্র পরিবারের সাহায্যার্থে নিত্য প্রয়োজনীয় উপহারসামগ্রী বিতরণ করা হয়।

পরিবার প্রতি ৭ কেজি চাউল, ৩ কেজি আলু, ১.৫ কেজি ডাল, ১ কেজি পেঁয়াজ, ১ লিটার তেল, ১ কেজি লবণ ও ১ টি সাবান প্রদান করা হয়।

সন্ধানী বিশ্বাস করে মানুষের শক্তিতে, অতীতেও নানা সংকটময় পরিস্থিতে এদেশের মানুষ একজোট হয়েছে কাঁধে কাঁধ মিলিয়েছে। অসহায়ের পাশে দাঁড়িয়ে বারে বারে প্রমাণ করেছে, “সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই”।

সন্ধানী সিওমেক ইউনিটের এই সেবামূলক কার্যক্রমকে এগিয়ে নিতে মানবিক দায়িত্ববোধ থেকে অংশগ্রহণ করতে পারেন আপনিও। দাঁড়াতে পারেন এদেশের খেটে খাওয়া আপামর জনসাধারণের পাশে। আপনার পাঠানো অর্থে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী পৌঁছে যাবে অসহায় মানুষজনের কাছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *