বিতরণের জন্য এফ আই ভি ডি বি সংঘ প্রক্লপের সাবান মাস্ক,লিফলেট হস্থান্তর

স্টাফ রিপোর্ট :: দাতা সংস্থা ইউকে এইড’র অর্থায়নে, মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় সিলেটের স্থানীয় উন্নয়ন সংস্থা এফআইভিডিবি’র বাস্তবায়নে সংঘ প্রক্লপের বিশ্বনাথ উপজেলার রামপাশা ও দৌলতপুর উপজেলা যুব ফোরামের সদস্যদের মাধ্যমে বিতরণ করার জন্য মঙ্গলবার দুপুরে ২১৬ টি সাবান, ১০০ টি মাক্স,৩০০ লিফলেট হস্থান্তর করা হয়।

এসময় উপস্থিত ছিলেন সংঘ প্রক্লপের কর্মকর্তা আবু বকর পারভেজ ও সুমন ইসলাম। বিতরণ সামগ্রীগুলা গ্রহণ করেন
উপজেলা যুব ফোরামের সভাপতি, শেখ মুহিন আহমেদ নেপুর, সাংগঠনিক সম্পাদক শিপন আহমেদ, সহঃ সাংগঠনিক মঈন উদ্দীন, সদস্য একে আহমেদ আকবর । এসময় উপজেলা কর্মকর্তা আবু বকর পারভেজ বলেন,
জাতি আজ ক্রান্তিকাল অতিক্রম করতেছে তাই উচিত সবাইকে নিজ নিজ স্থান থেকে এগিয়ে আশা স্বদেশকে বাঁচানোর জন্য।
আমরা আপনারা যদি মানুষকে সচেতন করতে না পারি, আমরা আপনারা যদি মানুষে বুঝাতে সক্ষম না হই তাহলে সবার জন্য সামনে বিপদ অপেক্ষা করতেছে। তাই আমরা সংঘ প্রক্লপের মাধ্যমে সচেতনতার জন্য সাবান, মাস্ক লিফলেট বিতরণ করে তাদের মধ্যে সচেতনতা তৈরীতে কাজ করে যাচ্ছি।

প্রক্লপের কর্মকর্তা সুমন ইসলাম বলেন, নভেল করোনা ভাইরাস থমকে দিয়েছে পুরো পৃথিবীকে,তান্ডব চালাতে শুরু করেছে,আমাদের বাংলাদেশও,এখন পর্যন্ত নেই এর কোন প্রতিশেধক, তবে সচেতনতার মাধ্যমেই এই ভাইরাস থেকে মুক্তি পাওয়া সম্ভব। সরকারও ইতোমধ্যে নানামুখী উদ্যোগ নিয়েছে। সরকারের পাশাপাশি আমাদেরও নিজ নিজ অবস্থান থেকে দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। সবাইকে সেচ্ছাসেবী মনোভাব নিয়ে কঠিন এই মহামারী প্রতিরোধ করতে হবে।তবে সব কিছু হতে হবে সরকারের স্বাস্থ্যবীধি নিয়ম মেনে, সচেতন করতে গিয়ে যেন আমরাও ঝুঁকির মধ্যে না পরি,এমনকি অন্যকে যেন নিরাপদে সচেতনতার বার্তা পৌঁছে দিতে পারি সেই দিকে লক্ষ্য রাখতে হবে। তিনি আরো বলেন করোনা ভাইরাস মোকাবেলায়২০২০ সালে সেচ্ছাসেবী কার্যক্রমে তরুণ প্রজন্মের যে বিপ্লব ঘটেছে,তা ভবিষ্যৎ প্রজন্মের জন্য উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে, দেশের যে কোন ক্রান্তিলগ্নে তরুণদের ঐক্যবদ্ধ প্রচেষ্টা অব্যাহত থাকলে যেকোন কঠিন পরিস্থিতি মোকাবেলা করা সম্ভব।

উল্লেখ্য, এফআইভিডিবি সংঘ প্রক্লপ ২০১৯ সালের জানুয়ারী মাস থেকে সিলেটের চারটি উপজেলায় তরুণ /তরুণীদের নিয়ে বিভিন্ন সচেতনতামূলক কার্যক্রম চালিয়ে আসছে।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *