কেন্দ্রীয় নির্দেশনায় সিলেটে বিএনপির কমিটি: বিভ্রান্ত না হওয়ার আহবান

সিলেট জেলার আওতাধিন নবঘোষিত ১৩ উপজেলা ও ৫টি পৌরসভা বিএনপির কমিটি নিয়ে  নেতাকর্মীদের বিভ্রান্ত না হওয়ার আহবান জানিয়েছেন জেলা বিএনপির আহবায়ক কমিটির ১৫ সদস্য।

কেন্দ্রীয় নির্দেশনার আলোকে, তৃনমূলের মতামতের ভিত্তিতে, যথাযথ নিয়ম মেনেই সকল ইউনিট কমিটি গঠন করা হয়েছে। কমিটি ঘোষনার পর ইউনিটগুলোর তৃনমূল নেতাকর্মীরা প্রাণ ফিরে পেয়েছে। ইতোমধ্যে সকল ইউনিটের সদ্য সাবেক দায়িত্বশীল নেতৃবৃন্দ কমিটিকে স্বাগত জানিয়েছেন। ঘোষিত ইউনিট কমিটি নিয়ে বিভ্রান্ত সৃষ্টি না করে দল পুনর্গঠনে আত্মনিয়োগ করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহবান জানান তারা।

এক বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত আহবায়কের স্বেচ্ছাচারিতার মিথ্যা অভিযোগ তুলে জেলা বিএনপির আহবায়ক কমিটির কতিপয় সদস্যের কমিটি প্রত্যাখ্যানের সংবাদে আমরা বিস্মিত হয়েছি।

সকল ইউনিটে ধারাবাহিকভাবে মতবিনিময় সভা করে সকলের মতামতের ভিত্তিতেই সবগুলো কমিটি গঠিত হয়েছে।  আর সবগুলো ইউনিট কেন্দ্রের সাথে সমন্বয় করেই ঘোষনা করা হয়েছে। আহবায়ক কমিটির নেতৃবৃন্দের উপস্থিতিতে অনুষ্ঠিত একাধিক সভায় কমিটির খসড়া উপস্থাপন করা হয়েছে। এর ভিত্তিতেই কমিটি গঠন করা হয়েছে।

তবে কমিটিতে কোন বিশেষ বলয়কে প্রাধান্য না দিয়ে ত্যাগী ও সক্রিয় নেতাকর্মীদের মূল্যায়ন করা হয়েছে। কারো ব্যক্তিগত স্বার্থ রক্ষা না হওয়ায় কমিটি প্রত্যাখ্যান করে হিংসার বশবর্তী হয়ে বিবৃতি প্রদান এবং দলে কোন্দল সৃষ্টির দায় দল নিবে না।

এব্যাপারে নেতাকর্মীদের বিভ্রান্ত না হওয়ার আহবান জানাচ্ছি। বিএনপি একটি বড় দল। সুতরাং বিএনপিতে নেতৃত্বের প্রতিযোগিতা থাকাটাই স্বাভাবিক। কিন্তু প্রতিহিংসা কখনোই কাম্য নয়। কমিটি নিয়ে বিতর্ক ও বিভ্রান্ত সৃষ্টি না করে ঘোষিত ইউনিট সমূহের কাউন্সিল সফলে সকল পর্যায়ের নেতাকর্মীদের অগ্রনী ভুমিকা পালনের আহবান জানান তারা।

বিবৃতি প্রদান করেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা আহবায়ক কমিটির সদস্য আবুল কাহের চৌধুরী শামীম, জেলা আহবায়ক কমিটির সদস্য অ্যাডভোকেট আবদুল গফফার, আশিক উদ্দিন চৌধুরী, আলী আহমদ, অধ্যাপিকা সামিয়া চৌধুরী, মইনুল হক চৌধুরী, ফখরুল ইসলাম ফারুক, শাহ জামাল নুরুল হুদা, মাহবুবুর রব চৌধুরী ফয়সল, মামুনুর রশীদ মামুন, সিদ্দিকুর রহমান পাপলু, মাজহারুল ইসলাম ডালিম, আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম ও শামিম আহমদ প্রমূখ।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *