ভারতে হিন্দুত্ববাদী নেতাকে গুলি করে হত্যা

আন্তর্জাতিক ডেস্ক :: ভারতের উত্তর প্রদেশে অজ্ঞাত বন্দুকধারীর গুলিতে নিহত হয়েছেন বিশ্ব হিন্দু মহাসভার সভাপতি রণজিৎ বচ্চন। আজ রোববার ভোরে উত্তরপ্রদেশের রাজধানী লখনৌতে এ হত্যাকাণ্ডটি ঘটে।

পুলিশের বরাত দিয়ে ভারতের সংবাদমাধ্যম জি নিউজ জানায়, ভোরে লখনৌর হজরতগঞ্জ এলাকায় গ্লোব পার্কে ভাইয়ের সঙ্গে হাঁটতে বের হয়েছিলেন অখিল ভারতীয় হিন্দু মহাসভার নেতা রণজিৎ বচ্চন। এ সময় মোটরসাইকেলে করে দুষ্কৃতিকারীরা এসে তাকে লক্ষ্য করে কয়েকটি গুলি ছোঁড়ে। একটি গুলি মাথায় লাগলে ঘটনাস্থলেই মৃত্যু হয় রণজিতের। এসময় সঙ্গে থাকা তার ভাইয়ের হাতেও একটি গুলি লাগে। আহত অবস্থায় তার ভাইকে হাসপাতালে পাঠানো হয়।

ভারতের সংবাদমাধ্যম এই সময় জানায়, কট্টর হিন্দুত্ববাদী নেতা হিসেবেই পরিচিত ছিলেন গোরক্ষপুরের বাসিন্দা রণজিৎ। তিনি সমাজবাদী পার্টির নানা কাজে অংশ নিতেন বলে জানা গেছে। প্রকাশ্যে এই ঘটনা ঘটার ফলে এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

কী কারণে বা কারা এই নির্মম হত্যাকাণ্ড ঘটিয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি। এ ঘটনায় তদন্ত শুরু করেছে উত্তর প্রদেশ পুলিশ ও ক্রাইম শাখার ছয়টি দল।

এর আগে গত অক্টোবরে হিন্দু সমাজ পার্টির নেতা কমলেশ তিওয়ারিকে লখনৌতে তার বাসভবনের সামনে হত্যা করে দুজন। ২০১৫ সালে মহানবী (স.)-কে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন তিনি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *