ব্রিজের সঙ্গে নেই সড়কের সংযোগ, ভরসা বাঁশের সাঁকো

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক:: পটুয়াখালীর মির্জাগঞ্জে একটি ব্রিজের সঙ্গে সড়কের সংযোগ না থাকায় দুর্ভোগে পড়েছেন দশ গ্রামের কয়েক হাজার মানুষ। নিরুপায় হয়েই গ্রামের মানুষ বাঁশের সাঁকো তৈরি করে চলাচল করছেন। এদিকে সরকারি কর্মকর্তাদের যোগসাজশে কাজ শেষ না করেই সম্পূর্ণ অর্থ তুলে নিয়েছে ঠিকাদারি প্রতিষ্ঠান।

পটুয়াখালীর মির্জাগঞ্জে উত্তর রানিপুর এবং দক্ষিণ রানিপুরের মধ্যে যাতায়াত সুবিধার জন্য খালের ওপর ২০১৬ সালে নির্মাণ করা হয় ব্রিজটি। ওঠানামা করতে সড়কের সঙ্গে ব্রিজের সংযোগ না থাকায় দুর্ভোগে চলাচলকারীরা। বাধ্য হয়ে ব্রিজের পাশ থেকে বাঁশের সাঁকো দিয়ে চলাচল করছেন এলাকার মানুষ।

সবচেয়ে বিপাকে পড়েছেন ছোট ছোট শিক্ষার্থী, বৃদ্ধ ও অসুস্থ রোগীরা। এমন পরিস্থিতিতে ব্রিজটি চলাচলের উপযোগী করার দাবি এলাকাবাসীর।

তারা বলেন, অনেক উঁচু, উঠতে নামতে অসুবিধা হয়। এদিকে বাঁশের সাঁকো দিয়ে আসতে গেলে অনেক সময় বাচ্চারা পড়ে যায়।

তারা আরো বলেন, তিন বছর আগে ব্রিজ এবং রাস্তার টেন্ডার হয়েছে, কিন্তু ব্রিজের সংযোগ সড়ক আজও হয়নি। রাস্তাও ওই অবস্থাতেই পড়ে আছে।

দেউলীর ব্যারেরধন খালের উপর ব্রিজ নির্মাণের কাজ পায় পটুয়াখালীর মেসার্স সোমা এন্টারপ্রাইজ। উপজেলার স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের কিছু অসাধু কর্মকর্তার যোগসাজশে সড়কের সঙ্গে ব্রীজের সংযোগ না দিয়ে বিল তুলে নেয় প্রতিষ্ঠানটি।

বিষয়টি স্বীকার করে এলজিইডির নতুন দায়িত্বপ্রাপ্ত নির্বাহী প্রকৌশলী তীর্থজীৎ রায় জানান, সংযোগ স্থাপনে নতুন করে বরাদ্দ চাওয়া হয়েছে।

২০১৫-১৬ অর্থ বছরে বরিশাল বিভাগ পল্লী অবকাঠামো উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় ব্যারেরধন খালের উপর ব্রিজ নির্মাণে সাড়ে ১৯ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *