শাবিপ্রবির সমাবর্তনে সাংবাদিক সাত্তারের দু’সন্তানে গ্র্যাজুয়েশন সম্মাননা

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) সমাবর্তনে অংশ নিলেন সিলেট জেলা প্রেসক্লাবের সহ সভাপতি সাত্তার আজাদের দুই সন্তান।

তাদের একজন ডাক্তার হিসেবে ও অন্যজন শাবিপ্রবিতে সমাজকর্ম বিভাগে গ্র্যাজুয়েশন সমাপ্ত করেছিলেন।

বুধবার (৮ জানুয়ারি) শাবিতে অনুষ্ঠিত তৃতীয় সমাবর্তনে অংশ নিয়ে গ্র্যাজুয়েশন সম্মাননা গ্রহণ করলেন তারা।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের আচার্য্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সাংবাদিক সাত্তার আজাদের দু’সন্তানের একজন ডাক্তার রেদওয়ান আফরোজ তানিন (এমবিবিএস/এমআরসিপি) ও অন্যজন রেজওয়ানা আফরিন তান্নি শাবিপ্রবি থেকে অনার্স মাস্টার্স পাস করেন। শাবিপ্রবির অধীন সিলেটের নর্থইস্ট মেডিকেল কলেজ থেকে রেদওয়ান এমবিবিএস পাস করেন ২০১৩ সালে। ২০১৭ সালে ফাস্টক্লাস মার্ক নিয়ে এমআরসিপি প্রথম পর্ব পাস করেন। তিনি ইংল্যান্ডের লন্ডন রয়েল হাসপাতালের সদস্য। অপরজন রেজওয়ানা আফরিন তান্নি শাবির সমাজকর্ম বিভাগে ২০০৮-৯ সেসনে অনার্স ও ২০১১-১২ সেসনে মাস্টার্সে ফাস্টক্লাস নম্বর পেয়ে উত্তীর্ণ হন। পরে তিনি বাংলাদেশের জাতিসংঘ অফিসে চাকরি করেন এবং সীমান্তিকের ধুমপান বিরোধী প্রকল্পের সিলেটে কিছুদিন কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি কানাডার রায়ারসন বিশ্ববিদ্যালয়ে মাস্টার্স ফেলো করতে অধ্যয়নরত আছেন। ইতিমধ্যে সেখানেও তিনি প্রথম সেমিস্টারে দক্ষতা এওয়ার্ড অর্জন করেন।

সাংবাদিক সাত্তার আজাদের বাড়ি সিলেটের বিয়ানীবাজার উপজেলাস্থ বিয়ানীবাজার পৌরসভার খাসাড়ীপাড়া গ্রামে। বর্তমানে তিনি স্বপরিবারে সিলেটে বসবাস করছেন। তিনি সিলেট জেলা প্রেসক্লাবের সহ সভাপতির দায়িত্বে আছেন।

কমেন্ট