হেলিকপ্টারযোগে সিলেট আসছেন আহমদ শফি

সিলেট নিউজ টাইমস্ ডেস্ক::
সিলেটের দক্ষিণ সুরমায় প্রাচীনতম ইসলামি বিদ্যানিকেতন জামেয়া তাওয়াক্কুলিয়া রেঙ্গার শতবার্ষিকী অনুষ্ঠানে যোগ দিতে সিলেটে আসছেন হেফাজতে ইসলামের আমীর আল্লামা শাহ আহমদ শফি। শুক্রবার সকাল ১১টায় চট্টগ্রাম থেকে হেলিকপ্টারযোগে তিনি রেঙ্গা মাদ্রাসা মাঠে আসবেন।

মাদ্রাসাটির শতবর্ষিকী উপলক্ষ্যে ৩ দিনব্যাপী দস্তারবন্দী মহাসম্মেলনের আয়োজন করা হয়েছে। যা শুরু হবে বুধবার (২৫ ডিসেম্বর)। দস্তারবন্দি মহাসম্মেলনের প্রচার কমিটির সদস্য মাওলানা মতিউর রহমান জানান, মাহফিলের ৩য় দিন শুক্রবার বাদ জুমআ হেফাজতের আমীর আল্লামা শাহ আহমদ শফি বয়ান পেশ করবেন।

তিনি জানান, দস্তারবন্দি মহাসম্মেলনে যোগ দিতে ইতোমধ্যে দেশ-বিদেশ থেকে অতিথিরা সিলেট এসে পৌছেছেন। বুধবার বাদ মাগরিব বয়ান পেশ করবেন হেফাজতে ইসলাম বাংলাদেশের নায়েবে আমীর ও ঢাকা মহানগরের আমীর আল্লামা নুর হোসাইন ক্বাসেমী, বাদ এশা হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বয়ান করবেন।

তিনি আরও জানান, সিলেটের ইতিহাসে কওমি মাদরাসা-কেন্দ্রিক এই প্রথম অনুষ্ঠিতব্য এমন সর্ববৃহৎ মহাসম্মেলনে এশিয়া, আফ্রিকা, ইউরোপ, আমেরিকা, মধ্যপ্রাচ্যসহ বাংলাদেশের শীর্ষ উলামা মাশায়েখ ও ইসলামিক স্কলারগণ বয়ান পেশ করবেন। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন, ধর্মপ্রতিমন্ত্রী মোহাম্মদ আব্দুল্লাহ, সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ কয়েস চৌধুরী, সাবেক সংসদ সদস্য শফি আহমদ চৌধুরী, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীসহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক ব্যক্তিগণ উপস্থিত থাকবেন।

শতবার্ষিকী ও দস্তারবন্দী মহাসম্মেলন উপলক্ষে একহাজার পৃষ্ঠার বিশাল একটি স্মারকগ্রন্থ প্রকাশ হয়েছে। এছাড়া জামেয়া দীর্ঘ ৫১ বছরের শায়খুল হাদিস আল্লামা শিহাব উদ্দীন রাহ.’র জীবন ও কর্ম নিয়ে ৫০০ পৃষ্ঠার পৃথক একটি স্মারকগ্রন্থসহ জামেয়ার শিক্ষার্থী ও বিভিন্ন ব্যাচের ফাযিলদের উদ্যোগে ডজনখানেক পত্রিকা-ম্যাগাজিন প্রকাশ হচ্ছে।

মহাসম্মেলনে সফলে সকল মহলের সহযোগিতা কামনা করেছেন সম্মেলন ইন্তেজামিয়া কমিটির সভাপতি মাওলানা মুহিউল ইসলাম বুরহান ও সাধারণ সম্পাদক মাওলানা ফখরুল ইসলাম।

কমেন্ট