রেলের আধুনিকায়নে বাম গণতান্ত্রিক জোটের র‍্যালি-সমাবেশ অনুষ্ঠিত

রেলের আধুনিকায়ন ও সংখ্যা বৃদ্ধি, সিলেট-ঢাকা, সিলেট-চট্টগ্রাম রেলের ডবল লাইন করা, রেলের টিকেট কালোবাজারী ও দুর্নীতি বন্ধসহ বিভিন্ন দাবিতে বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার উদ্যোগে র‍্যালি-সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৮ ডিসেম্বর) দুপুর দেড়টায় নগরীর সিটি পয়েন্টে উক্ত র‍্যালি-সমাবেশ অনুষ্ঠিত হয়।

সিটি পয়েন্ট সিলেট জেলা বাম গণতান্ত্রিক জোট ও বাসদ সমন্বয়ক আবু জাফরের আনুষ্ঠানিক ঘোষনার মধ্য দিয়ে র‍্যালি শুরু হয়ে রেল স্টেশনে গিয়ে এক সমাবেশে মিলিত হয়।

সিলেট জেলা বাম গণতান্ত্রিক জোট ও বাসদ জেলা সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও ছাত্র ইউনিয়ন সাধারন সম্পাদক মো. নাবিল এইচের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন সিপিবি সাধারণ সম্পাদক এড. আনোয়ার হোসেন সুমন, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সংগঠক এম.এ হাসিব, বাসদ (মার্কসবাদী) সদস্য সুশান্ত সিনহা সুমন।

সমাবেশে উপস্থিত ছিলেন- সিপিবি নেতা খায়রুল হাছান ও তুহিন কান্তি ধর, বাসদ নেতা জুবায়ের আহমদ চৌধুরী সুমন ও প্রণব জ্যোতি পাল, বাসদ (মার্কসবাদী) নেতা মহিতোষ দেব মলয় ও মুখলেছুর রহমান, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মহানগর সভাপতি সঞ্জয় কান্ত, ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সভাপতি সরোজ কান্তি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মহানগর আহবায়ক সনজয় শর্মা প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, রেলের উন্নয়নের জন্য কোন সরকার কার্যকর পদক্ষেপ নেয়নি। সরকারে ভ্রান্ত নীতি-দুর্নীতি-লুটপাটের কারনে রেলের বেহাল দশা। সিলেট-ঢাকা, সিলেট-চট্টগ্রাম রেলের দুর্ঘটনা নিত্তনৈত্তিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। অন্যদিকে টিকেট কালোবাজারীর দৌরাত্ম্যের কারনে সাধারন মানুষের টিকেট পাওয়া দুষ্প্রাপ্য হয়ে দাঁড়িয়েছে।

বক্তারা সমাবেশে অবিলম্বে রেলের আধুনিকায়ন ও সংখ্যা বৃদ্ধি, সিলেট-ঢাকা, সিলেট-চট্টগ্রাম রেলের ডবল লাইন করা, সিলেট-ময়মনসিংহ রেল লাইন চালুসহ টিকেট কালোবাজারী ও দুর্নীতি বন্ধ করার আহবান জানান।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.