সিলেট ওসমানী বিমানবন্দরে কোটি টাকার সোনা উদ্ধার

সিলেট নিউজ টাইমস্,
সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কোটি টাকা দামের ২২টি সোনার বার উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার সকাল পৌণে ৯ টার দিকে দুবাই থেকে সিলেটে আসা বাংলাদেশ বিমানের বিজি ২৪৮ ফ্লাইটের এক যাত্রীর দেহ তল্লাশী করে স্বর্ণগুলো উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার বেলা পৌণে ১২টার দিকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন কাস্টমসের যু্গ্ম কমিশনার মিনহাজ উদ্দিন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন দুবাই থেকে সিলেটে আসা বাংলাদেশ বিমানের বিজি ২৪৮ ফ্লাইটে সোনা চোরাচালান হতে পারে। এমন তথ্যের ভিত্তিতে তারা বিমান অবতরণের পর ভেতরে তল্লাশি করেন এবং এই বিমানে আসা যাত্রীদের জিজ্ঞাসাবাদ করেন।

এক পর্যায়ে সিলেটের গোয়াইনঘাট উপজেলার মোমিন উদ্দিন মামুন নামের এক যাত্রীকে জিজ্ঞাসাবাদ করলে তিনি কাস্টমস কর্মকর্তাদের সাথে খারাপ আচরণ শুরু করেন। তার পাসপোর্ট চেক করে দেখা যায় তিনি প্রতিমাসেই দুবাইয়ে যাওয়া আসা করেন। তার আচরণে সন্দেহ হলে কাস্টমস কর্মকর্তারা তার দেহ তল্লাশী করে জুতার ভেতরে পলিথিন দিয়ে মোড়ানো আড়াই কেজি ওজনের ২২টি সোনার বার উদ্ধার করেন। যার বাজার মূল্য আনুমানিক ১ কোটি ৫ লাখ টাকা।

তিনি আরো জানান, যাত্রী মোমিন উদ্দিন মামুনকে আটক করা হয়েছে এবং মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

কমেন্ট