সিলেটে রবীন্দ্র স্মরণোৎসবে এখনও লিটন, চলছে চাঁদাবাজির মহোৎসব!

1 total views, 1 views today

বিশেষ প্রতিনিধি
রবীন্দ্র স্মরণোৎসবে এখনও আছে লিটন! যদিও কাগজে পদত্যাগ,তবে কর্মে বহাল । হিসেব নিকেষ আর অনুষ্ঠান সবই এখনও তার দখলে। সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী ডান ধরে রেখেছেন ঠিকই। প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল তার গায়েই লাগছেনা-গর্ব ভরে এমন কথাও নাকি বলেন উঁচু গলায় । বহুল আলোচিত বিতর্ক “৮ নভেম্বর সিলেট আসছেন প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া”।
সেই বিতর্কের জন্মদাতা আমিনুল ইসলাম চৌধুরী লিটন প্রতিবাদের মুখে পদ থেকে পদত্যাগ করলেও কাজ করছেন ঠিকই। রবীন্দ্র স্মরণোৎসব উদযাপন পর্ষদের একটি সুত্র বলছে, যুগ্ম সদস্য সচিব হিসেবে দায়িত্ব পাওয়ার পর লিটন যেসব কর্মে জড়িত ছিলেন, পদত্যাগের পর তিনি একই কর্ম করে যাচ্ছেন । আরিফুল হক এ বিষয়ে তাকে সহযোগীতা করছেন ।

উৎসবকে সামনে রেখে চলছে নীরব চাঁদাবাজি । সিসিক ঠিকাদারদের কাছ থেকে জোর পুর্বক চাঁদা আদায় করা হচ্ছে । বিভিন্ন ব্যবসায়ীরা মেয়রের হুমকির কারনে বাধ্য হচ্ছেন চাঁদা দিতে । এক ব্যবসায়ী জানালেন, তার কাছে দশ লাখ টাকা চাঁদা দাবী করেছেন মেয়র আরিফ । টাকা না দিলে ট্রেড লাইসেন্স নবায়ন হবে না বলেও হুমকি দিয়েছেন । সুত্র জানায়, ইতিমধ্যে উৎসবকে সামনে রেখে কয়েক কোটি টাকা চাঁদাবাজি করা হয়েছে । এ যেনো রবীন্দ্র স্মরণ উৎসব নয়, চাঁদাবাজির উৎসবে পরিনত হয়েছে। নগরীর আলোচিত এক ব্যবসায়ী ব্যাংক ঋণ নিয়ে চাঁদা দিতে হয়েছে ।

“প্রধানমন্ত্রীর অনুষ্ঠান” এই শব্দকে ব্যবহার করে চাঁদাবাজির এই মহোৎসব চলছে । এ ব্যাপারে সিসিক মেয়র ও রবীন্দ্র স্মরণোৎসবের সদস্য সচিব আরিফুল হকের বক্তব্য জানতে তার সেলফোন নাম্বারে বারবার কল করা হলে তিনি ফোন রিসিভ করেননি । তাই তার বক্তব্য জানা সম্ভব হয়নি।

কমেন্ট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.